মৌলিক গান নিয়ে ফিরলেন মুজিব পরদেশী

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪২ এএম, ১৭ আগস্ট ২০১৭

লোক সংগীতের জনপ্রিয় শিল্পী মুজিব পরদেশী। দীর্ঘদিন তিনি ছিলেন প্রচারের আড়ালে। মোস্তফা সরোয়ার ফারুকীর একটি বিজ্ঞাপন দিয়ে নতুন করে আলোচনায় আসেন তিনি। এবার গানের বিরতি কাটিয়েও ফিরলেন তিনি।

প্রায় দুই যুগ পরে মৌলিক গানে কণ্ঠ দিলেন ফোক গানের কিংবদন্তি মুজিব পরদেশী। ‘তোমাকে ভুলতে গিয়ে আমি সব ভুলেছি/ শুধু তোমার স্মৃতিগুলো ভুলতে পারিনি’- এমন কথায় গানটির শিরোনাম ‘প্রেমের কাঁটা’। লিখেছেন নীহার আহমেদ, সুর করেছেন মুরাদ নূর আর তাতে সংগীতায়োজন করেছেন মুশফিক লিটু।

মুজিব পরদেশী জানান, ‘সম্প্রতি রাজধানীর লং প্লে স্টুডিওতে গানটির রেকর্ডিং হয়। আমি দীর্ঘদিন নতুন মৌলিক গান নিয়ে আসছি। খুব ভালো লাগছে। মুরাদ নূরের অনুরোধেই নতুন করে ফেরা হলো। এই প্রজন্মের মেধাবী তরুণদের সঙ্গে আমি থাকতে চাই, গাইতে চাই। আশা করছি নতুন গানটি ভালো লাগবে শ্রোতাদের।’

এদিকে সুরকার মুরাদ নূর বলেন, ‌‌‘গুণীজনদের সঙ্গে নিয়ে পথ চলতে আমি বেশ স্বাচ্ছন্দ্যবোধ করি। দীর্ঘ সময়ের পরিকল্পনা ও লালিত স্বপ্ন ছিলো ফোক লিজেন্ড মুজিব পরদেশী ভাইকে নিয়ে গান বানানোর। স্বপ্নটি পূরণ হওয়াতে আমি আনন্দিত।’

আসছে কোরবানী ঈদকে সামনে রেখেই মুজিব ‌পরদেশীর ‘প্রেমের কাঁটা’ গানটি প্রকাশ পাচ্ছে।

এলএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।