দেশপ্রেমিক দেব আসছেন নতুন ধামাকা নিয়ে

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১০:৪৬ এএম, ১০ আগস্ট ২০১৭

কলকাতার সিনেমা কাঁপানো দেব এখন সাংসদ। প্রোডাকশন হাউসেরও মালিক। ক্রমবর্ধমান দায়িত্বের সঙ্গে সঙ্গে বদলে ফেলছেন তার ভিতরের অভিনেতাকেও। নিজেকে এখন আর স্বস্তা সংলাপের নায়ক মনে করেন না। চেষ্টা করেন চরিত্রগুলো মানুুষের কাছে যে উৎসাহব্যাঞ্জক হয়।

সেই ভাবনা নতুন করে বদলে যাচ্ছেন দেব। তিনি এই মুহূর্তে নিজস্ব ব্যানারে ‘বিনয়-বাদল-দীনেশ’ নামের ছবিটি নিয়ে প্রস্তুতি নিচ্ছেন। ছবিটিতে তিনি নিজে করবেন বিখ্যাত চরিত্র দীনেশের চরিত্র। যার সঙ্গে তার পরিচয় ইতিহাসের বইয়ে।

এই ছবিটিরর গল্প নিয়ে তার কাছে এসেছিলেন অনিকেত চট্টোপাধ্যায়। কিন্তু প্রধান বাধা ছিল বাজেট। তাই ফিরিয়ে দিয়েছিলেন। পরে মত বদলান তিনি। দেব আবার ডেকে পাঠিয়েছিলেন অনিকেতকে। অনেক আলোচনার পরে ঠিক করা হলো কমলেশ্বর মুখোপাধ্যায় পরিচালনা করবেন এই ছবি। অনিকেত থাকছেন চিত্রনাট্যকার হিসেবে।

‘চ্যাম্প’ ছবি দর্শকের কাছে পৌঁছতে না পৌঁছতেই হাত দিয়েছিলেন কমলেশ্বর মুখোপাধ্যায় পরিচালিত দেবকে নিয়ে ‘ককপিট’ ছবির কাজ। আর ককপিট শেষ হতে না হতেই ঘোষণা করে দিলেন ‘কবীর’ ছবির কথা। এবার অনিকেত চট্টোপাধ্যায়ের পরিচালনায়। এই চরিত্রে দেব একজন দেশপ্রেমিক।

দেবের মতে, কবীর এক দেশপ্রেমী সত্তার নাম। সত্যের সন্ধানে সে কখনও দাঁড়ায় জঙ্গিদের সামনে, কখনও বা এমন মানুষদের পাশে যারা দেশের জন্য জীবন দিয়েছেন। এভাবেই বদলাতে থাকে তার মতাদর্শ। তার দেশপ্রমের ধারণা।

আসলে দেব প্রস্তুতি নিচ্ছেন নিজের ভেতরের মানুষটাকে বদলানোর। নতুন উপলব্ধির দিকে এগিয়ে যাওয়ার। কারণ, সাহস করে তিনিই তো হাত বাড়াতে চাইছেন সেই উন্নতশির, নির্ভীক দীনেশের দিকে। তার আগে ‘কবীর’ চরিত্রটি হবে তার প্রস্তুতি পর্ব। নতুন ধামাকা নিয়ে দেব আবারও বাজিমাত করবেন এটাই প্রত্যাশা সবার।

এলএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।