গিনেস বুকে লরেন্সের নাম


প্রকাশিত: ০৪:৩৮ এএম, ০৯ সেপ্টেম্বর ২০১৪

মাত্র ২৩ বছর বয়সে সেরা সফল অভিনেত্রী ‍হিসেবে ‘গিনেজ বুক অব ওয়ার্ল্ড’-এ নাম লেখালেন হলিউড অভিনেত্রী জেনিফার লরেন্স (জেলো)। এর মধ্য দিয়ে নতুন বিশ্বরেকর্ড গড়লেন তিনি।

হলিউডে খুব কম সময়ে সেরা অভিনেত্রীর খেতাব জিতে নিয়ে বিশ্বের সবচেয়ে সম্মানিত রেকর্ডটি করলেন অস্কারজয়ী অভিনেত্রী লরেন্স। আর এ সাফল্যের সিংহভাগ দাবিদার লরেন্স অভিনীত জনপ্রিয় ছবি ‘হাঙ্গার গেমস’। কারণ এ ছবিতে ‘কেটনিস এভারডিন’ নামক চরিত্রটির মধ্য দিয়ে বিপুল জনপ্রিয়তা পেয়েছেন লরেন্স।

জানা যায়, লরেন্স অভিনীত ‘হাঙ্গার গেমস’ ও এর সিক্যুয়াল ‘ক্যাচিং ফায়ার’ সারা বিশ্বজুড়ে ৯০০ মিলিয়ন পাউন্ডেরও বেশি আয় করে।

২০১০ সালে ‘উইন্টারস বন’ ছবির মধ্য দিয়ে হলিউডে নায়িকা হিসেবে অভিষেক হয় জেলোর। এ পর্যন্ত জেলোর ঝুলিতে আছে হাঙ্গার গেমস ও ক্যাচিং ফায়ার, এক্স ম্যান ও এক্স ম্যানের সিক্যুয়াল ডেইস অব ফিউচার পাস্ট এবং আমেরিকান হেসেলের মতো বেশ কিছু সফল ছবি। এ ছাড়া ২০১৩ সালে ‘সিলভার লিনিংস প্লেবুক’ ছবির জন্য সবচেয়ে কম বয়সের অভিনেত্রী হিসেবে জয় করেন অস্কার অ্যাওয়ার্ড।

খুব শিগগিরই তার নতুন ছবি ‘সেরেনা’ মুক্তি পাবে। এ ছবিতে ব্র্যাডলি কুপারের বিপরীতে অভিনয় করেছেন এ সুন্দরী। সূত্র : ইন্ডিয়া টুডে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।