ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকতায় অমিতাভ রেজা

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ১২:১৭ পিএম, ১৭ জুলাই ২০১৭

শিক্ষক হিসেবে নাম লেখালেন ‌‘আয়নাবাজি’ খ্যাত নির্মাতা অমিতাভ রেজা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ফিল্ম এবং টেলিভিশন’ বিভাগে শিক্ষক হিসেবে যোগ দিয়েছেন তিনি।

এ প্রসঙ্গে অমিতাভ রেজা জানান, ‘আমি আজ সোমবার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ফিল্ম এবং টেলিভিশন’ বিভাগে পার্ট টাইম শিক্ষক (অ্যাডজান্ট ফ্যাকাল্টি) হিসেবে যোগ দিয়েছি। আর আজই প্রথম নেয়া। আমার এতদিনের কর্মজীবনের অভিজ্ঞতা থেকে টেলিভিশন ও চলচ্চিত্রের শিক্ষার্থীদের নতুন কিছু শেখানোর চেষ্টা করবো সবসময়।’

এদিকে ‘আয়নাবাজি’র পর আবারো নতুন চলচ্চিত্র নির্মাণের প্রস্তুতি নিচ্ছেন এই নির্মাতা। ‘রিকশা গার্ল’ নামে নতুন একটি ছবি নির্মাণ করার পরিকল্পনা আছে তার। ভারতীয় বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের লেখিকা মিতালি পারকিনসের কিশোর উপন্যাস ‘রিকশা গার্ল’ অবলম্বনে তিনি এ ছবি নির্মাণ করবেন। উপন্যাসটির ছায়া অবলম্বনে ছবির চিত্রনাট্য লিখছেন শর্বরী জোহরা আহমেদ।

ছবিটি প্রযোজনা করবেন মার্কিন প্রযোজক এরিক জে অ্যাডামস। এই ছবিতে দেশের অভিনয় শিল্পীরা তো থাকবেনই, পাশাপাশি অন্য দেশের কয়েকজন শিল্পীও নিতে চান অমিতাভ রেজা।

এনই/এলএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।