জাতীয় চলচ্চিত্র পুরস্কার : উপস্থাপনায় চঞ্চল-পূর্ণিমা

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৮:৪৮ এএম, ১১ জুলাই ২০১৭

অভিনয়ের নন্দিত দুই তারকা চঞ্চল চৌধুরী ও পূর্ণিমা। একজন ছোট পর্দা দিয়ে শোবিজে এসে পরবর্তীতে চলচ্চিত্রেও বাজিমাত করেছেন। অন্যজন চলচ্চিত্রের সাফল্য দিয়ে আলো ছড়িয়েছেন ছোট পর্দাতেও। তবে কখনোই দুজনে মুখোমুখি কাজ করেননি। সেই সুযোগটিই এবার হয়ে গেল। একসঙ্গে দেখা যাবে চঞ্চল ও পূর্ণিমাকে।

আর সেটি হতে যাচ্ছে আগামী ২৪ জুলাই অনুষ্ঠিত হতে যাওয়া ২০১৫ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান অনুষ্ঠানের মঞ্চে। এবারের অনুষ্ঠানের উপস্থাপনা করবেন জনপ্রিয় চঞ্চল ও পূর্ণিমা। জাগো নিউজকে এই তথ্য নিশ্চিত করেছেন চঞ্চল চৌধুরী। তিনি বলেন, ‘আমি অধীর আগ্রহে অপেক্ষা করছি অনুষ্ঠানের দিনটির জন্য। এর আগে অনেক উপস্থাপনা করেছি। তবে জাতীয় চলচ্চিত্র পুরস্কারের মঞ্চে এই প্রথম। এর ভাবগাম্ভীর্য অন্য সব অনুষ্ঠানের চেয়ে আলাদা। দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ রাষ্ট্রের অনেক গুরুত্বপূর্ণ ব্যক্তিরা উপস্থিত থাকবেন। পাশাপাশি চলচ্চিত্রের বরেণ্য সব মানুষদের সামনে উপস্থাপনা করবো। ভাবতেই বেশ ভালো লাগছে। কিছুটা রোমাঞ্চকরও বটে।’

‘আয়নাবাজি’র আয়না খ্যাত এই অভিনেতা আরও বলেন, ‘নাচে-গানে জমজমাট একটি অনুষ্ঠান হবে এবার, সেই প্রত্যাশা করছি। আর উপস্থানার জুটি হিসেবে পূর্ণিমাকে পাচ্ছি। এটাও দারুণ অভিজ্ঞতা। আমরা দুজনে চেষ্টা করছি প্রাণবন্ত উপস্থাপনা দিয়ে উপস্থিতিদের মাতিয়ে রাখার প্রস্তুতি নিতে।’

এবারে ২৫টি বিভাগে চলচ্চিত্র শিল্পী ও কলাকুশলীদের জাতীয় পুরস্কার প্রদান করা হবে। চলচ্চিত্রের বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য শিল্পীদের হাতে বরাবরের মতো পুরস্কার তুলে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আনুষ্ঠানিকভাবে এ পুরস্কার তুলে দেওয়া হবে।

এ বছরের আয়োজনে আজীবন সম্মাননা (যুগ্মভাবে) পাচ্ছেন অভিনেত্রী শাবানা ও কণ্ঠশিল্পী ফেরদৌসী রহমান। শ্রেষ্ঠ অভিনেতা (যুগ্মভাবে) হয়েছেন শাকিব খান (আরো ভালোবাসব তোমায়) ও মাহফুজ আহমেদ (জিরো ডিগ্রি)। শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার পাচ্ছেন জয়া আহসান (জিরো ডিগ্রি)। আর এ বছর সেরা চলচ্চিত্রসহ সর্বাধিক পুরস্কার জিতে বাজিমাত করে দিয়েছে রিয়াজুল রিজু পরিচালিত চলচ্চিত্র ‘বাপজানের বায়স্কোপ’।

এলএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।