জহির করিমের রচনায় একসঙ্গে দুই লাক্স তারকা


প্রকাশিত: ০৭:১৫ এএম, ০৫ জুলাই ২০১৭

একটি নাটক, দুটি মাত্র চরিত্র। এমন নাটকের সংখ্যা কম নয়। তবে কেবল মাত্র দুটি নারী চরিত্র নিয়ে নাটক নির্মিত হলো এই প্রথমবার। সম্প্রতি নির্মিত হয়েছে খন্ড নাটক ‘মৃত্তিকা ও মারিয়ার গল্প’। এখানেই দু’জন নারীকে দর্শক দেখবেন ভিন্নধর্মী উপস্থাপনায়।

এই ব্যতিক্রমধর্মী নাটকটিতে দুটি চরিত্রে অভিনয় করেছেন দুই লাক্স সুন্দরী। তারা হলেন আজমেরী হক বাঁধন ও মেহেরিন ইসলাম নিশা। জহির করিমের রচনায় নাটকটি পরিচালনা করেছেন সীমান্ত সজল। নাটকটি আগামী শুক্রবার (৭ জুলাই) রাত ৯টা ৫ মিনিটে এনটিভিতে প্রচারিত হবে।

নাট্যকার জহির করিম নাটকটির গল্প সংক্ষেপে বলেন- চল্লিশোর্ধ একজন স্মার্ট, টিপটপ ও সুখী রমনী মৃত্তিকা। সবসময় ব্যস্ত থাকেন তার একমাত্র সন্তান অর্পণ, ব্যবসায়িক স্বামী রেশাদ চৌধুরী তথা নিজের সংসার নিয়ে।

অন্যদিকে মারিয়া গ্রেইগ একটা ইভেন্ট ম্যানেজমেন্ট ফার্মের ক্রিয়েটিভ ডিরেক্টর। স্কটল্যান্ডে পড়াকালীন কলকাতার বিশ্বজিত দত্তের সাথে বিবাহ-বন্ধনে আবদ্ধ হয়। কিন্তু পার্সোনালিটি ক্ল্যাশের কারণে বিয়েটা বেশি দিন টিকেনি। তাই মারিয়া বাংলাদেশে ফিরে এসে ইভেন্ট ম্যানেজমেন্ট ফার্ম স্টার্ট করে নিজেই।

কিছুটা মানসিকভাবে একা মারিয়া গ্রেইগ ইভেন্টের কাজে মৃত্তিকার স্বামী রেশাদ চোধুরীর সাথে প্রথম সাক্ষাতেই তার মোহনীয় ব্যক্তিত্বে মুগ্ধ হয়ে যায়। অনেকটাই দুর্বল হয়ে পড়ে রেশাদ চৌধুরীর প্রতি। শুরু হয় নতুন সম্পর্কের বেড়ে ওঠা।

Badhon

একদিন ঘটনাক্রমে মৃত্তিকা ও মারিয়া একই রেস্টুরেণ্টে যায়। দুজনের শাড়ি একই ধরণের হবার কারণে মৃত্তিকা মারিয়ার সাথে আলাপচারিতা চালায়। জানতে পারে মারিয়া তার বয়ফ্রেন্ডের দেয়া শাড়ি পড়ে তার বয়ফ্রেন্ডের জন্য অপেক্ষা করছে। একই রকম ঘটনা মৃত্তিকার ক্ষেত্রেও। মৃত্তিকাও তার স্বামীর দেয়া শাড়িটা পড়ে তার স্বামীর জন্য অপেক্ষা করছে। ব্যাপারটা জানতে পেরে দুজনই দুজনের প্রতি আগ্রহী হয়ে উঠে। এবং মৃত্তিকা অবশেষে জানতে পারে মৃত্তিকার স্বামীই মারিয়ার মনের মানুষ।

গল্পে আসে নতুন মোড়। এর শেষ দেখতে হবে এনটিভির পর্দায়। তবে নাটকটি নিয়ে বেশ উচ্ছ্বসিত মেহরিন ইসলাম নিশা। তিনি জাগো নিউজকে বলেন, ‘একদম ব্যতিক্রমী একটি গল্প ও নির্মাণ এখানে দেখবেন দর্শক। কিছু কাজ করে নিজেরও ভালো লাগে। এই নাটকটি তেমনই। আশা করছি দর্শক উপভোগ করবেন আমার ও বাঁধন আপুর এই নাটক।’

এলএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।