কানের লাল গালিচায় সিরাজগঞ্জের সুন্দরী!


প্রকাশিত: ০৬:৪৬ এএম, ১৮ মে ২০১৫

বিশ্ব চলচ্চিত্রের সবচাইতে বড় আসরের নাম কান চলচ্চিত্র উৎসব। প্রতিবছর নামী নামী সব তারকারা ভিড় করেন এই উৎসবের প্রাঙ্গণে। তবে সবার নজর থাকে লাল গালিচায় হেঁটে যাওয়া সুন্দরীদের দিকে।

হলিউড-বলিউড আর স্প্যানিশ সুন্দরীদের পাশাপাশি এবার বাংলাদেশি এক সুন্দরীও কানে বাজিমাত করলেন। ১৬ মে শনিবার, সালমা হায়েক, ঐশ্বরিয়া রায়দের সঙ্গে সমানতালে আলো ছড়িয়েছেন সিরাজগঞ্জের মেয়ে রিত মজুমদার।

উৎসবের চতুর্থ দিন পেরিয়ে বিকেলে হঠাৎ করেই লালগালিচায় আসেন রিত। বাংলাদেশের ‘পরবাসিনী’ ছবিতে অভিনয় করেছেন এ সুন্দরী। ছবিটি পরিচালনা করেছেন স্বপন আহমেদ। এতে তার নায়ক ইমন। ছবির দৃশ্যধারণ হয়েছে ফ্রান্স, সুইজারল্যান্ড, বেলজিয়াম, নেদারল্যান্ডস ও জার্মানিতে।

বাংলা, হিন্দি, ইংরেজি আর স্প্যানিশ ভাষায় পারদর্শি রিতের প্রথম বাংলা ছবি ‘পরবাসিনী’। এর আগে তিনি ইতালিয়ান, ফরাসি, হলিউডসহ বেশ কিছু ছবিতে অভিনয় করেছেন। বর্তমানে তিনি কাজ করছেন ইশান্ত ত্রিবেদি পরিচালিত হিন্দি ছবি ‘আই কিল্ড হিম’-এ।

এ ছাড়া রণবীর কাপুরের সঙ্গে প্যানাসনিক আর মহেন্দ্র সিং ধোনির সঙ্গে ইন্ডিয়ান অয়েলের বিজ্ঞাপনচিত্রে মডেল হয়েছেন।



রিতের আদি বাড়ি বাংলাদেশের সিরাজগঞ্জে। ‘পরবাসিনী’ ছবিটি মুক্তি পেলে বাংলাদেশে আসতে চান তিনি। সাংবাদিকদের জানালেন, ‌দাদাবাড়ি দেখতে খুব ইচ্ছে করে তার। একবার ভিসাও লাগিয়েছিলেন। কিন্তু হঠাৎ কাজ পড়ে যাওয়ায় তা বাতিল করতে হয়েছে। তবে খুব শিগগির বাপরে দেশে আসতে চান এই সুন্দরী।

রিত বাংলা ভাষার প্রতি ভালোবাসা জানিয়ে বলেন, ‘আমি বাংলা জানি। পরবাসিনী’র কাজ করার সময় স্বপন আর ইমনের সঙ্গে বাংলাতেই কথা বলতাম। ঘরে থাকলে মা-বাবার সঙ্গেও বাংলাতেই কথা বলি।’

জানা গেল, রিতের আদি বাড়ি বাংলাদেশের সিরাজগঞ্জে। নানা-নানি কলকাতার হলেও তার দাদা নিকুঞ্জ ভট্টাচার্য ছিলেন এপারের নাগরিক। চলচ্চিত্র সম্পাদক হিসেবে তার খ্যাতি ছিলো ব্যাপক। এটা ষাটের দশকের কথা। তার মৃত্যুর পর টালিগঞ্জ পাড়ায় দু’দিন সব কাজ বন্ধ ছিলো। রিত বেড়ে উঠেছেন নানা-নানির কাছে। তিনি উচ্চাঙ্গ নৃত্য শিখেছেন। ভালোবাসেন অভিনয়টাও।

এলএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।