রোজা রেখে গোসল করতে গিয়ে পানি খেয়ে ফেলতাম : শর্মিলী আহমেদ


প্রকাশিত: ০৬:২৬ এএম, ১১ জুন ২০১৭
ছবি : মনজুর আলম

মুসলিম ধর্মাবলম্বীদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ ও ফজিলতপূর্ণ মাস রমজান। প্রত্যেক মুসলমানই চেষ্টা করেন প্রতিটি রোজা রাখার। তারকারাও এর ব্যতিক্রম নন। শুটিংসহ অন্যান্য কাজ নিয়ে ব্যস্ত থাকার পাশাপাশি তারাও রোজা রাখার চেষ্টা করেন।

শোবিজে তারকাদের মা খ্যাত নন্দিত অভিনেত্রী শর্মিলী আহমেদ জাগো নিউজের পাঠকদের জানালেন শৈশবে রোজা রাখার অভিজ্ঞতা-

শর্মিলী আহমেদ বলেন, ‌‘যতদূর মনে পড়ে আট কিংবা ৯ বছর বয়সে প্রথম রোজা রাখি। মনে পড়ে আমার ছোট খালা আর আমি বাড়ির পুকুরে নেমেছিলাম দুপুর বেলায়। সেখানে গোসল করতে গিয়ে পুকুরের অনেক গভীরে গিয়ে পানি খেয়ে ফেললাম। অনেকবার এমন করেছি। গোসল করতে গিয়ে পানি খেয়ে ফেলতাম। মনে মনে ভাবতাম হয়তো আল্লাহ দেখবেন না। কিন্তু তা কী আর হয়। আল্লাহ তো সব জায়গায় আছেন, সবই দেখেন।’

তিনি বলেন, ‘সেই স্মৃতি মনে হলে আজও খুব বোকা হয়ে যাই, নিজের কাছে লজ্জা পাই। এখন তো সব রোজাই রাখার চেষ্টা করি। ধর্ম-কর্ম মেনে চলা প্রত্যেক মানুষেরই উচিত। কারণ এটা মানতে হবে যে আমাদের ওপর একজন আছেন যিনি ভালো-মন্দ সব কিছুই দেখছেন।’

শর্মিলী আহমেদ দীর্ঘ অভিনয় জীবনে সফল বিচরণ করেছেন নাটক-চলচ্চিত্র সবখানেই। আগামী ঈদের জন্যও কয়েকটি নাটকে অভিনয় করছেন তিনি। এছাড়া ঈদের জন্য নির্মিত কয়েকটি ম্যাগাজিন অনুষ্ঠান ও টেলিভিশন চ্যানেলের অনুষ্ঠানেও দেখা যাবে তাকে।

এনই/এলএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।