৬ নভেম্বর প্রকাশিত হবে তেন্ডুলকরের আত্মজীবনী


প্রকাশিত: ০৯:৫৭ এএম, ০৩ সেপ্টেম্বর ২০১৪

ক্রিকেট-পিচ থেকে চিরদিনের মতো বিদায় নিয়েছেন তিনি। দীর্ঘ দু`দশকের বর্ণময় কেরিয়ারে গড়েছেন একের পর এক রেকর্ড। সাক্ষী থেকেছেন অনেক উত্থান-পতনের। তাঁকে নিয়ে ক্রিকেট-জগতে এখনও আগ্রহের অন্ত নেই। সেই ক্রিকেটের মহানায়ক সচিন তেন্ডুলকরের আত্মজীবনী প্রকাশিত হতে চলেছে। আগামী ৬ নভেম্বর তাঁর আত্মজীবনী প্রকাশিত হবে।

জানা গেছে, তাঁর আত্মজীবনী সম্বলিত বইটির নাম ‘প্লেয়িং ইট মাই ওয়ে’। এই বই থেকে জানা যাবে সচিনের ক্রিকেট জীবনের বহু অজানা কথা। বিশ্বজুড়ে বইটির প্রকাশনার দায়িত্বে হোডার অ্যান্ড স্টৌটন, আর এশিয়ায় এই দায়িত্বে হ্যাচেট ইন্ডিয়া। এই বইয়ের সহ-লেখক বিখ্যাত ক্রিকেট লিখিয়ে বোরিয়া মজুমদার।

প্রকাশকদের একটি প্রেস বিবৃতি সচিন জানিয়েছেন, আমি জানি যে, নিজের জীবনের ঘটনা লিখতে গেলে আমাকে সৎ হতে হবে, যেভাবে আমি ক্রিকেট খেলে এসেছি। জনসমক্ষে জানানো হয়নি এমন অনেক বিষয়ে আমাকে বলতে হবে। তাই আমার শেষ ইনিংস খেলে আসার পর, শেষবারের মতো মাঠ থেকে প্যাভিলয়নে ফিরে আমি এখন স্মৃতিমন্থনের জন্য তৈরি। ৩৫ বছর আগে প্রথমবার ব্যাট হাটে তুলে নেওয়ার পর থেকে যত ঘটনা আমার মনে আছে তা মনে করতে হবে।

সচিন ট্যুইটারেও জানিয়েছেন, আগামী ৬ নভেম্বর আমার আত্মজীবনী প্রকাশিত হবে, আমি দারুন খুশি..।

ওয়াংখেড়েতে জীবনের শেষ টেস্টে ৭৪ রানের ইনিংসের পর ব্যাট তুলে সচিনের দর্শকদের অভিনন্দন নেওয়ার ছবি বইটির প্রচ্ছদে রয়েছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।