বর্তমান সরকার হাফ রাজাকার : প্রগতিশীল ছাত্র জোট


প্রকাশিত: ০২:৩৮ পিএম, ১১ মে ২০১৫

বর্তমান সরকারের তীব্র সমালোচনা করে প্রগতিশীল ছাত্র জোটের নেতৃবৃন্দ সরকারকে হাফ রাজাকার বলে আখ্যায়িত করেছেন। সোমবার বিকেল ৫টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে নববর্ষে নারী নির্যাতনের ঘটনার বিচারের দাবিতে ঘেরাও কর্মসূচীতে পুলিশের হামলার প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ সমাবেশে এ কথা বলেন তারা।

সমাবেশে ছাত্র ইউনিয়ন সভাপতি হাসান তারেক সরকারের সমালোচনা করে বলেন, আপনারা ভোট চুরি করে ক্ষমতায় এসেছেন। পহেলা বৈশাখের ঘটনাকে ধামাচাপা দেওয়ার চেষ্ঠা করবেন না। তাতে জনরোষে পড়বেন। এই জনগণ চাইলে আপনাদেরকে টেনেহিঁচড়ে নামিয়ে দিতে পারে।

পুলিশকে নিপীড়কদের সহযোগী হিসেবে আখ্যা দিয়ে তিনি বলেন, বর্তমান পুলিশের কর্মকাণ্ড পাকিস্তানি নিপীড়কদেরও হার মানিয়েছে।

ছাত্র মৈত্রীর সভাপতি আবুল কালাম আজাদ বলেন, একটা অন্যায় চাপা দিলে আরেকটা অন্যায় জন্ম নেয়। আপনারা এই ঘটনাকে প্রশ্রয় দিয়ে যে অন্যায় করছেন তা ছাত্রসমাজ মেনে নিবে না। ছাত্রদের সকল যৌক্তিক আন্দোলনে আমরা পাশে ছিলাম, থাকবো।

ফয়সাল মাহমুদ বলেন, বাংলাদেশে তদন্ত কমিটি গঠন করা হয় কিন্তু তাদের রিপোর্ট আর পাওয়া যায় না। এই রাষ্ট্র নিজেই সন্ত্রাসী। তারা সন্ত্রাসকে প্রশ্রয় দিবেই।

সমাবেশে নেতারা বুধবারের ছাত্র ধর্মঘটে সবাইকে স্বতঃস্ফুর্তভাবে সাড়া দেয়ার আহ্বান জানান। এর আগে সোমবার দুপুর ১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে ছাত্র ইউনিয়নের ধর্মঘটের আন্দোলনের সাথে সংহতি প্রকাশ করেন প্রগতিশীল ছাত্র জোটের নেতারা।

বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন- ছাত্র ইউনিয়ন সভাপতি হাসান তারেক, সাধারণ সম্পাদক লাকী আক্তার, ছাত্র মৈত্রী সভাপতি আবুল কালাম আজাদ, ছাত্র ফেডারেশন সভাপতি ফয়সাল মাহমুদ, প্রমুখ।

এমএইচ/এসকেডি/আরএস/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।