স্বর্ণপাম জিতল ‘দ্য স্কয়ার’


প্রকাশিত: ০২:৫৫ এএম, ২৯ মে ২০১৭

কান উৎসবের সবচেয়ে বড় পুরস্কার স্বর্ণপাম (পাম দ’র) জিতেছে এবার সুইডিশ চলচ্চিত্র পরিচালক রুবেন ওস্টলান্ডের সিনেমা `দ্য স্কয়ার`।

একটি আধুনকি আর্ট মিউজিয়ামের কিউরেটরকে নিয়ে এই ছবির গল্প।  পুরস্কার হাতে নিয়ে রুবেন বলেন,  এটি আমার জন্য এক অসামান্য সম্মান।`  রুবেন ওস্টলান্ড তার আগের সিনেমা ‘ফোর্স মেজার` এর জন্যও বিখ্যাত, যেটি মধ্যবিত্তের টানপোড়ন নিয়ে নির্মিত।

রোববার বাংলাদেশ সময় রাত ১২টার দিকে এরার আসেরর বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। ১৯টি ছবির মধ্যে সেরা ছবি নির্বাচিত হয় `দ্য স্কয়ার`। উৎসবে জুরি পুরস্কার পেয়েছেন অস্ট্রেলীয় অভিনেত্রী নিকোল কিডম্যান।

সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন হলিউড তারকা জোয়াক্যু ফিনিক্স (ইউ ওয়্যার নেভার রিয়েলি হিয়ার, ব্রিটেন)। সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন ডায়ান ত্রুক্রজার (ইউ দ্য ফেড, জার্মানি)।  মার্কিন নির্মাতা সোফিয়া কপালা পেয়েছেন সেরা পরিচালকের পুরস্কার।

উল্লেখ্য, এবার এটি ছিল কানের ৭০তম আসর। সমাপনীতে উপস্থাপনা করেন অভিনেত্রী মনিকা বেলুচি।

এআরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।