জেনিফার লরেন্সসহ ১০০ হলিউড তারকার নগ্ন ছবি ফাঁস


প্রকাশিত: ১১:২৪ এএম, ০২ সেপ্টেম্বর ২০১৪

বিশ্ব মিডিয়ায় আলোরণ সৃষ্টিকারী সিনেমা জগতের তারকাদের বেশ কিছু অন্তরঙ্গ ও নগ্ন ছবি সম্প্রতি অনলাইনে ছড়িয়ে পড়ছে। এ নিয়ে চারদিকে চলছে মাতামাতি। সম্প্রতি মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই ছবিগুলো চুরি ও অনলাইনে পোস্ট করার অভিযোগটি খতিয়ে দেখতে মাঠে নেমেছে।

ইন্টানেটে ছড়িয়ে পড়া তারকাদের মধ্যে দ্যা হাঙ্গার গেইমস খ্যাত তারকা জেনিফার লরেন্সসহ প্রায় ১০০ জন তারকা রয়েছে। গত রোববার রাতে এ ছবিগুলো অনলাইন জগতে ছড়িয়ে দেয়া হয়।

জানা গেছে, অ্যাপলের আই ক্লাউড স্টোরেজ সার্ভিস থেকে ছবিগুলো চুরি হয়েছে এবং তা ইন্টারনেটের মাধ্যমে ছড়িয়ে দেওয়া হয়েছে। নগ্ন ছবি ফাঁস হওয়ার তালিকায় আরও আছেন- পপগায়িকা রিয়ান্না, সেলেনা গোমেজ, অ্যাভ্রিল লেভিন, কারা ডেভেভিংনে, অভিনেত্রী কেট বোসওর্থ, হিলারি ডাফ, অ্যাম্বার হার্ড, গ্যাব্রিয়েলে ইউনিয়ন, হেডেন প্যানেট্টিয়ের, জেনি ম্যাককার্থি, হোপ সলো, রিয়েলিটি টিভি তারকা কিম কারদাশিয়ান, মডেল-অভিনেত্রী কেলি ব্রুক, কেট আপটন, কেলি কুকো, কিকি পালমারের মতো তারকার নাম।

অ্যাপল আই ক্লাউডের অ্যাকাউন্ট হ্যাকের বিষয়টি তদন্ত করে দেখার কথা জানিয়েছে। টেক জায়ান্টটির মুখপাত্র নেট কেরিস রয়টার্সকে ই-মেইলে জানিয়েছেন, অ্যাপল ব্যবহারকারীদের গোপনীয়তা রক্ষায় গভীর সচেতন। তাই অভিযোগটি খুব ভালোভাবেই তদন্ত করা হবে।

জেনিফার লরেন্স তার নিজেরসহ অন্যান্য তারকাদের মোবাইল ডিভাইস থেকে গ্রাফিক কনটেন্টসহ ছবিগুলো কিভাবে চুরি করা হয়েছে তা তদন্ত করার অনুরোধ জানিয়েছেন।

এ ব্যাপারে এফবিআইয়ের একজন মুখপাত্র সংবাদ সংস্থা এপিকে বলেন, তারা এ অভিযোগের ব্যাপারে খোঁজ খবর নিচ্ছেন। এতো বিপুলসংখ্যক ছবি একসঙ্গে কীভাবে হ্যাকাররা ফাঁস করে দিলো তা জানতে তদন্ত করছে সংস্থাটি।

সফটওয়্যার নির্মাতা কোম্পানি টিপওয়ারের নিরাপত্তা বিশ্লেষক কেন ওয়েস্টিন জানান, তারকা এবং সাধারণদের এটা মনে রাখা জরুরি যে- ক্লাউডে রাখা তাদের ছবি ও তথ্য শুধু তাদের ডিভাইসে রক্ষিত থাকে না। তারা যদি এসব ছবি ও তথ্য দেখতে পারেন তবে তা হ্যাকাররাও দেখতে পারে। -বিবিসি ও টাইমস অব ইন্ডিয়া

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।