সাজাপ্রাপ্ত বলিউড তারকারা


প্রকাশিত: ০১:১১ পিএম, ০৬ মে ২০১৫

অনিয়ম আর উচ্ছৃঙ্খলতা যেনো বলিউড তারকাদের পিছু ছাড়ছেই না। ২০০২ সালের হিট এন্ড রান মামলায় সর্বশেষ ৫ বছরের জেল হলো বলিউড এর সাল্লু ভাই খ্যাত সালমান খানের।

এটিই নতুন নয়; এর আগেও নানান অপরাধের অভিযোগে জেল জরিমানা হয়েছে অনেক বলিউড হাটথ্রবের। আসুন এক ঝলকে দেখে নেই তাদের নামগুলো-


সঞ্জয় দত্ত
বলিউডে সবচেয়ে বেশি আদালতের শরনাপন্ন হওয়া অভিনেতা সঞ্জয় দত্ত। ১১৯৩ সালে সন্ত্রাসী সম্পৃক্তার অভিযোগ এবং অবৈধ অস্ত্র রাখার দায়ে সঞ্জয়কে গ্রেফতার করে পুলিশ। পরবর্তীতে আদালত তাকে ১৮ মাসের কারাদণ্ড প্রধান করে। সাজা শেষে মুক্তি পাওয়ার পর ২০০৭ সালে একই ঘটনার পূনরাবৃত্তি ঘটান সঞ্জয় দত্ত।


মনিকা বেদী
আন্ডারওয়ার্ল্ডের গ্যাংস্টার আবু সেলিমের হাত ধরেই অবশ্য অপরাধ জগতের লাইমলাইটে আসেন বলিউড তারকা মনিকা বেদী। মনিকা বেদী বর্তমানে জেলে আছেন গায়ক গুলশান কুমার খুনের মামলায়। অবৈধ ভাবে পর্তুগালে অনুপ্রবেশের কারণে পর্তুগাল পুলিশের হাতে গ্রেফতার হন এই আবেদনময়ী নায়িকা।


সাইফ আলী খান
বদমেজাজের খেসারত দিয়ে গ্রেফতার হয়েছিলেন নবাব সাইফ আলী খানও। স্ত্রী কারিনা কাপুর ও পরিবারের অন্যান্য সবার সাথে ওয়াসাবি রেষ্ট্রুরেন্টে গিয়েছিলেন ডিনার করতে। সেখানে গিয়ে মেজাজ হারিয়ে মেরে বসলেন এক সাউথ আফ্রিকান ব্যবসায়ীকে। ব্যাস তাতেই নির্যাতন মামলার ৩২৫ ধারায় গ্রেফতার হন এই তারকা। অবশ্য তার কিছুদিন পরেই জামিনে মুক্ত হন।


জন আব্রাহাম
মোটের বাইকে চড়ে বসলে আর হুশ থাকেনা ‘ধুম’ খ্যাত তারকা জন আব্রাহামের। ২০০৬ সালে নিজের প্রিয় সুজুকি বাইক চালানোর সময় আহত করেন দুই পথচারীকে। পরে ছয় বছর পর বান্দ্রা কোর্ট এই অপরাধে জনকে ১৫ দিনের সশ্রম কারাদণ্ড দেন আদালত। অবশ্য উচ্চ আদালতের দেয়া জামিন আদেশে বের হয়ে আসেন তিনি।

ফারদিন খান
অভিনেতা ফিরোজ খানের পুত্র ফারদিন খান। কোকেইন রাখার দায়ে জেল খাটতে হয় এই অভিনেতাকে। পরে অবশ্য উচ্চ আদালত জামিন দেন তার।

শাইনি আহুজা
গ্যাংস্টার খ্যাত এই অভিনেতা আলোচনায় আসেন নিজের পরিচারিকাকে ধর্ষণের অভিযোগে। যতদূর জানা যায় তার বিরুদ্ধে করা ধর্ষণের মামলাটি এখনো চলমান।

আরএএইচ/এলএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।