এফডিসিতে সব ধরনের নির্বাচনী প্রচারণা বন্ধ


প্রকাশিত: ০৮:১১ এএম, ০৪ মে ২০১৭

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন আগামীকাল শুক্রবার (৫ মে)। নির্বাচনের বাকি আর কয়েক ঘণ্টা। আর আগে যেকোনো ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে ও নির্বাচনে সুস্থ পরিবেশ বজায় রাখতে এফডিসিতে সব ধরণের নির্বাচনী প্রচারণা বন্ধ করে দিয়েছে নির্বাচন কমিশন। প্রধান নির্বাচন কমিশনার চলচ্চিত্র নির্মাতা মনতাজুর রহমান আকবর জাগো নিউজকে এমনইটাই জানিয়েছেন।

তিনি বলেছেন, ‘বুধবার দিবাগত রাত ১২ টার পর থেকে এফডিসি চত্বরে মিছিল কিংবা মাইকিং করে নির্বাচনী প্রচারনা বন্ধ করা হয়েছে। সংবিধান অনুযায়ী এটা করা হয়েছে।’ তিনি আরও বলেন, ‘যদি কোনো প্রার্থী কিংবা প্যানেল কমিশনের এমন সিদ্ধান্তকে অমান্য করে প্রচারণা চালায় তবে তার ও নির্দিষ্ট ওই প্যানেলের বিরুদ্ধে সংবিধান অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।’ তবে ফেসবুকে বা সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে প্রচরণা চালাতে কোনো বাঁধা নিষেধ নেই। কিন্তু কোনো রকম অশালীন বক্তব্য বা কর্মকান্ড থেকে বিরত থাকা বাঞ্চনীয়।

২০১৭-১৮ মেয়াদে শিল্পী সমিতির নির্বাচনে আরও দুজন নির্বাচন সহকারী কমিশনারের দায়িত্বে রয়েছেন নাজমুল হুদা মিন্টু ও পীরজাদা শহীদুল হারুন। কমিশন থেকে পাওয়া তথ্য মতে, মোট ৫৭ জন প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন। মোট ভোটারের সংখ্যা ৬২৪ জন। সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত এফডিসিতে চলবে ভোটগ্রহণ।

এবারের নির্বাচনে অংশ নিচ্ছে তিনটি প্যানেল। প্রথম প্যানেলের সভাপতি পদপ্রার্থী ওমর সানি, দ্বিতীয় প্যানেলের সভাপতি পদপ্রার্থী মিশা সওদাগর এবং তৃতীয় প্যানেলের সভাপতি পদপ্রার্থী ড্যানি সিডাক।

এনই/এলএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।