পালিত হলো জ্যাকসনের ৫৬তম জন্মবার্ষিকী


প্রকাশিত: ০৫:৪৯ এএম, ৩০ আগস্ট ২০১৪

ভক্তদের শ্রদ্ধা ও ভালবাসায় পালিত হলো পপসম্রাট মাইকেল জ্যাকসনের ৫৬তম জন্মবার্ষিকী। গতকাল বিশ্বের বিভিন্ন স্থানে মাইকেল ভক্তদের নানা আয়োজনের মধ্য দিয়ে তার জন্মদিন পালন করা হয়। ২০০৯-এর ২৫শে জুন রহস্যজনকভাবে পৃথিবী থেকে চিরবিদায় নেন পপসম্রাট।

তার মৃত্যুর বিষয়টি এখনও রহস্যই রয়ে গেছে। যদিও মাইকেলের ব্যক্তিগত চিকিৎসকের বিরুদ্ধে অতিরিক্ত ওষুধ সেবন করানোর অভিযোগের বিষয়টি এখনও বিচারাধীন রয়েছে। মাইকেল জ্যাকসনের জন্ম ১৯৫৮ সালের ২৯শে আগস্ট। গতকাল ছিল তার ৫৬তম জন্মদিন। মাইকেলের পরিবারের সদস্যরা একসঙ্গে সমবেত হয়ে এ দিনটি পালন করেন।

তবে বাইরের কোন আয়োজনে তারা অংশ নেননি। এদিকে সকাল থেকেই মাইকেল ভক্তরা ফুল ও প্ল্যাকার্ড নিয়ে জড়ো হন তার সমাধিস্থলে। সেখানে তারা নীরবে দাঁড়িয়ে থেকে মাইকেলের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করেন। এদিন ক্যালিফোর্নিয়ার গ্লেনডেল ফরেস্ট লন সমাধিস্থলের আশপাশে বাড়তি নিরাপত্তা জোরদার করা হয়েছিল। মেমোরিয়াল পার্কে লাল গোলাপ ও বিভিন্ন ধরনের ফুল দেয়ার মাধ্যমে মাইকেলকে শ্রদ্ধা জানান ভক্তরা। এ সময় ‘আই লাভ ইউ মাইকেল’ অথবা ‘উই লাভ মাইকেল’ লেখা সংবলিত প্ল্যাকার্ড নিয়ে একাধিক ভক্ত হাজির হন।

অন্যদিকে অনেক মাইকেলভক্ত শ্রদ্ধা জানানোর জন্য জড়ো হন তার গেরি ইন্ডিয়ানার বাড়িতে, যেখানে মাইকেলের শৈশব কেটেছিল। এখানে প্রতি বছরের মতো করেই মোম জ্বালিয়ে ও ফুলেল শুভেচ্ছার মাধ্যমে মাইকেলের প্রতি ভালবাসা জানান ভক্তরা। গেরি ইন্ডিয়ানার মেয়রও এ আয়োজনে যোগ দেন। এদিকে গত বছরের মতো জন্মদিনের দু’দিন আগে থেকেই মাইকেল জ্যাকসনের প্রায় ১৫০০ ভক্ত জড়ো হন রিভারসাইড কান্ট্রিকোর্ট হাউজে। এখানে তারা মাইকেলের ‘থ্রিলার’ গানটিতে একসঙ্গে নেচে তার প্রতি শ্রদ্ধা ও ভালবাসা জানান। আমেরিকার বাইরেও বিভিন্ন দেশে মাইকেলের জন্মবার্ষিকী পালন করেছেন তার ভক্তরা। ইতালি, চীন, ভারতসহ ইউরোপের বিভিন্ন দেশে পালন করা হয় প্রিয় মাইকেলের ৫৬তম জন্মদিনটি।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।