ভারতীয় অভিনেতা হিসেবে প্রথম শাহরুখ খান!


প্রকাশিত: ০৮:৪৯ এএম, ৩০ এপ্রিল ২০১৭

রূপালি পর্দার অভিনয়ে যতটা জনপ্রিয় অভিনেতা শাহরুখ খান, পর্দার বাইরেও তেমনি। আর একজন বক্তা হিসেবে বরাবরই অনন্য বলিউড বাদশাহ শাহরুখ।

নিজের বুদ্ধিদীপ্ত-শ্রুতি মধুর বক্তব্য দিয়ে দর্শকদের অনুপ্রেরণা ও আনন্দ দুটোই দিতে পারেন বলিউড কিং। তাই প্রথম ভারতীয় হিসেবে ডাক পেয়েছিলেন টেড (টেকনোলজি এন্টারটেইনমেন্ট ডিজাইন - TED)’র মঞ্চে বক্তব্য দেয়ার জন্য।

সম্প্রতি কানাডার ভ্যানকুভারে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে বক্তব্য দিয়েছেন শাহরুখ খান। ১৮ মিনিট ব্যাপী এই বক্তব্যে তিনি তুলে ধরেছিলেন বলিউডে তার উত্থানের গল্প। ১৪ বছর বয়সে বাবাকে হারানোর দুঃসহ স্মৃতিকথা।

শাহরুখ তার বক্তব্য শেষ করার সঙ্গে সঙ্গে উপস্থিত শ্রোতারা তাকে দাঁড়িয়ে সম্মান জানান। টেডের ইতিহাসে এটাও ছিলো প্রথমবারের মতো ঘটনা। এর আগে টেডের এই মঞ্চে বক্তব্য দিয়েছিলেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন, মাইক্রোসফট প্রতিষ্ঠাতা বিল গেটস, অ্যাামাজন ও গুগলের প্রতিষ্ঠাতারা সহ আরও সফল নন্দিত ব্যক্তিত্বরা।

তাই এই মঞ্চে বক্তৃতা দিতে পেরে নিজেও উচ্ছ্বসিত বলিউড কিং। তিনি বলেন, ‘এটা খুবই আনন্দের ছিলো এবং অন্য যে কোনো মঞ্চের চাইতে এখানে বক্তৃতা করার অনুভূতিটা ভিন্ন।’

আরএএইচ/এলএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।