গুরুতর অসুস্থ পন্ডিত রামকানাই দাস


প্রকাশিত: ০৫:০৬ এএম, ৩০ আগস্ট ২০১৪

একুশে পদকপ্রাপ্ত শাস্ত্রীয় সংগীতের বিশিষ্ট গুরু এবং লোকসংগীত শিল্পী পন্ডিত রামকানাই দাস গুরুতর অসুস্থ। বর্তমানে তিনি রাজধানীর মেট্রোপলিটন হাসপাতালে চিকিৎসাধীন।

মস্তিষ্কে রক্তক্ষরণজনিত কারণে গুরুতর অসুস্থ হয়ে পড়েন পন্ডিত রামকানাই দাস। জানা গেছে, ২৬শে আগস্ট সিলেটে নিজ বাড়িতে অসুস্থ হয়ে পড়েন তিনি। সন্ধ্যায় তাকে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। পরদিন তাকে সিলেট থেকে নিয়ে আসা হয় ঢাকায়।

পন্ডিত রামকানাই দাসের উন্নত চিকিৎসার জন্য শুক্রবার দুপুরে একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। এই বোর্ডে রয়েছেন নিউরো সার্জন রশিদ উদ্দিন ও আফজালুর রহমান। তার চিকিৎসার তত্ত্বাবধান করছেন নিউরো সার্জন কনক কান্তি বড়ুয়া। দেশবাসীর কাছে দোয়া কামনা করেছেন তার পরিবার। উল্লেখ্য, পন্ডিত রামকানাই দাস পুরাতনী বাংলা গান নিয়ে অনেক দিন যাবৎ কাজ করছেন। পুরাতনী বাংলা গানকে নাগরিক  শ্রোতাদের  কাছে জনপ্রিয় করতে ভূমিকা রাখেন তিনি। দেশে ও দেশের বাইরে তার অসংখ্য ছাত্রছাত্রী রয়েছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।