১১ পেরিয়ে ১২ বছরে এনটিভি


প্রকাশিত: ০৪:৩১ এএম, ০৩ জুলাই ২০১৪

আজ ৩ জুলাই ১১ পেরিয়ে ১২ বছরে পদার্পণ করছে স্যাটেলাইট টিভি চ্যানেল এনটিভি। একুশে টেলিভিশন বন্ধ হয়ে যাবার পর ২০০৩ সালে ওই চানেলরই বেশকিছু কর্মীকে নিয়ে যাত্রা শুরু করেছিল আজকের এই সফল এ চ্যানেলটি। শুরুতে চ্যানেলটির নির্বাহী পরিচালক ছিলেন হাসনাইন খোরশেদ, যিনি এখন চ্যানেল টোয়েন্টিফোরে একই পদে কাজ করছেন। যাত্রা শুরুর সময় এনটিভির ব্যবস্থাপনা পরিচালক হিসেবে ছিলেন এনায়েতুর রহমান। এখন তিনি চ্যানেল নাইন-এর ব্যবস্থাপনা পরিচালক। পুরনো অনেকেই এখন আর এনটিভিতে নেই। তারপরও চ্যানলেটি শীর্ষসারিতে থেকেই সম্প্রচার চালিয়ে যাচ্ছে।

সর্বশেষ প্রকাশিত টিআরপিতে ৩ নম্বর চ্যানেল এনটিভি। এর শেয়ার ছিল ২.১৬। এনটিভির চেয়ে এগিয়ে থাকা অন্য দুই চ্যানেল জিটিভি আর মাছরাঙা। চ্যানেল দু’টির শেয়ার যথাক্রমে ৬.৬৮ এবং ৪.৯৯। বিশ্বকাপ ফুটবলের এই ডামডোলের মধ্যেও এনটিভি দারুণ উজ্জল। বিশ্বকাপ দেখিয়েই এগিয়ে রয়েছে জিটিভি আর মাছরাঙা। এ হিসেবে এনটিভিই এখন দেশের শীর্ষ চ্যানেল।

১২ বছরে পদার্পণ উপলক্ষে ২ জুলাই রাত ১২টা ১ মিনিটে এনটিভি স্টুডিওতে কেককাটা হবে। অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করা হবে।

৩ জুলাই ভোর ৬টা ১০ মিনিটে প্রচার হবে বিশেষ সংগীতানুষ্ঠান ‘সাম লাভ মেনি এক্সপ্রেশনস’। হুমায়ুন ফরিদের প্রযোজনায় এ অনুষ্ঠানে বাংলা, ইংরেজি, স্প্যানিশ, হিন্দি ও নেপালিজ ভাষায় গান পরিবেশিত হবে। মিথিলার উপস্থাপনায় এ অনুষ্ঠানে সংগীত পরিবেশন করবেন সাব্বির, পুলক, মেহেরাব, ঋতুরাজ, বাবু, সিঁথি, পুতুল, কর্ণিয়া, আলিফ আলাউদ্দিন ও পিংকী।

সকাল ৮টা ৪৫ মিনিটে প্রচার হবে এনটিভি প্রযোজিত পূর্ণদৈর্ঘ্য বাংলা ছায়াছবি ‘প্রজাপতি’। মুহাম্মদ মোস্তফা কামাল রাজের পরিচালনায় এই ছবিতে অভিনয় করেছেন মৌসুমী, জাহিদ হাসান, মোশাররফ করিম, বাবর প্রমুখ।

দুপুর ২টা ৩৫ মিনিটে  স্টুডিও থেকে সরাসরি প্রচার হবে বিশেষ অনুষ্ঠান ‘১২ বছরে এনটিভি’। মোহাম্মদ শাহাবুদ্দিনের প্রযোজনায় অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন আব্দুন-নূর-তুষার। গণমাধ্যম বিষয়ক বুদ্ধিভিত্তিক এই আলোচনা অনুষ্ঠানে অংশ নেবেন  করবেন শিল্পী হাশেম খান, কথাসাহিত্যিক সেলিনা হোসেন, গণমাধ্যম বিশ্লেষক মোহাম্মদ জাহাঙ্গীর,সাদিয়া আফরিন মল্লিক,লাকী ইনাম ও ফেরদৌস।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।