১৬ বছর পর পুরস্কারের মঞ্চে আমির খান!


প্রকাশিত: ০৯:৫১ এএম, ২৬ এপ্রিল ২০১৭

রীতিমত অবাক করা ব্যাপার। যে তারকাতে শত বলে কয়েও পুরস্কারের অনুষ্ঠানে আনা যায় না সেই আমির খান কী পুরস্কারের মঞ্চে গিয়ে পুরস্কারও নিলেন! সত্যি তাই। একটানা ১৬ বছরের দীর্ঘ বিরতির পর অ্যাওয়ার্ডের মঞ্চে দেখা গেল বলিউড তারক আমির খানকে।

গত সোমবার ‘দঙ্গল’র জন্য মাস্টার দীননাথ মঙ্গেশকর অ্যাওয়ার্ড পেলেন নায়ক আমির। আর নিজে হাজির হয়ে গ্রহণ করলেন এই স্বীকৃতি। মুম্বাইতে এক অনুষ্ঠানে আরএসএস প্রধান মোহন ভাগবত তার হাতে এই পুরস্কার তুলে দেন। বিভিন্ন ক্ষেত্রের বিখ্যাত মানুষদের তাদের কাজের জন্য এই পুরস্কার দেয়া হয়।
 
পুরস্কার হাতে নিয়ে আমির বলেন, ‘‌আজ আমি যেখানে তার সব কৃতিত্ব ছবির চিত্রনাট্য যারা লিখেছেন তাদের, আমার পরিচালকদের। সবার প্রতি কৃতজ্ঞতা আমার। আমি ‌‘দঙ্গল’র পুরো টিমকে ধন্যবাদ জানাই।’
 
অনুষ্ঠানে আমির ছাড়াও লতা মঙ্গেশকর, বৈজয়ন্তীমালা বালি, কপিল দেবের মতো তারকারা উপস্থিত ছিলেন।

‘দঙ্গল’ এ কুস্তিগীর মহাবীর সিংহ ফোগতের চরিত্রে অভিনয় করেছেন আমির। দুই মেয়ে গীতা ও ববিতাকে কুস্তিগীর হিসেবে গড়ে তোলার জার্নি দেখানো হয়েছে ছবিতে।
 
প্রসঙ্গত, কেন আমির পুরস্কার অনুষ্ঠানে যান না, প্রশ্ন অনেকের। ভারতীয় গণমাধ্যম বলছে, ১৯৯৬ সালে ‘দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে’তে সেরা অভিনেতার ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড পেয়েছিলেন শাহরুখ খান। কিন্তু আমিরের ধারণা ছিল ওই বছর ‘রঙ্গিলা’র জন্য ওই পুরস্কারটি তিনি পাবেন। এরপর থেকে তিনি আর কোন অনুষ্ঠানে হাজির হননি।

সর্বশেষ ঠিক ১৬ বছর আগে দ্য বেস্ট ফরেন ফিল্ম ক্যাটেগরিতে ‘লগান’ অস্কার মঞ্চে মনোনীত হওয়ার সময় এই ধরনের অনুষ্ঠানে গিয়েছিলেন অভিনেতা। সেটাও ছিলো দেশের বাইরে।

এলএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।