নড়াইলে এসএম সুলতান উৎসব শুরু


প্রকাশিত: ০৯:৫৯ এএম, ২৮ আগস্ট ২০১৪

বরেণ্য চিত্রশিল্পী এসএম সুলতানের ৯০তম জন্মজয়ন্তী উপলক্ষে নড়াইলে তিনদিনব্যাপী সুলতান উৎসব শুরু হয়েছে। ‘সুলতান মঞ্চ’ চত্বরে এ উৎসবের আয়োজন করা হয়। উৎসব উপলক্ষে মেলা প্রাঙ্গণসহ শহরের বিভিন্ন স্থানে উৎসবের আমেজ বিরাজ করছে।

গতকাল বুধবার উৎসবের উদ্বোধন করেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট শেখ হাফিজুর রহমান। পরে ফিতা কেটে চিত্রপ্রদর্শনীর উদ্বোধন করেন।

এ সময়, এসএম সুলতান চারু ও কারুকলা ফাউন্ডেশনের সভাপতি শেখ হানিফ, সদস্য সচিব বিমানেশ বিশ্বাস, বাংলালিংকের মার্কেটিং বিভাগের পিআর অ্যান্ড কমিউনিকেশন সিনিয়র অ্যাসিটেম্লট ম্যানেজার খন্দকার আশিক ইকবাল প্রমুখ উপস্থিত ছিলেন।

শিশুস্বর্গে দেশের ৩০ জন নবীন-প্রবীণ চিত্রশিল্পীর অংশগ্রহণে আর্ট ক্যাম্পের উদ্বোধন করেন জেলা প্রশাসক আবদুল গাফফার খান।

বাংলালিংকের পৃষ্ঠপোষকতায় এসএম সুলতান শিশু চারু-কারুকলা ফাউন্ডেশন ও বেঙ্গল ফাউন্ডেশনের উদ্যোগে তিনদিনব্যাপী উৎসবের অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে চিত্রপ্রদর্শনী, শিশু শিল্পীদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, শিল্পীর জীবন ও কর্মের ওপর আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।

আগামী ২৯ আগস্ট উৎসব শেষ হবে। এসএম সুলতান ফাউন্ডেশন জেলা প্রশাসনের উদ্যোগে ৩০ আগস্ট নড়াইলের চিত্রা নদীতে ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।