তারকাদের ভোট ভাবনা


প্রকাশিত: ০৪:৫৬ এএম, ২৮ এপ্রিল ২০১৫

সিটি করপোরেশন নির্বাচনকে ঘিরে রাজধানীতে উৎসব আমেজ। বন্ধ সব যানবাহন। সবাই দারুণ উৎসাহে ভোটকেন্দ্রে যাচ্ছেন ভোট দিতে। নির্বাচনের এ রঙিন হাওয়ায় মন উড়িয়েছেন প্রিয় তারকারও। বেশ কয়েকজন জনপ্রিয় তারকা জানালেন সিটি নির্বাচন নিয়ে নিজের ভাবনা। সেইসাথে জানালেন কে কোথায় ভোট দিবেন তারা-

মাকসুদ, সঙ্গীতশিল্পী
রাজনৈতিক ও সমাজ সচেতনতা থেকেই নির্বাচনী প্রচারণায় আমি মেয়র প্রার্থী জোনায়েদ সাকির পক্ষে সক্রিয়ভাবে অংশ নিয়েছি। এই প্রেক্ষাপটে আমার গানও আছে। বর্তমান সময়ে আমরা চাই নতুন নেতৃত্ব, চাই নেতৃত্বে তারুণ্য। এত বছর ধরে রাজনীতিবিদরা আমাদের হতাশ করেছে শুধু। আর হতাশা চাই না। জোনায়েদ সাকিকে আমি খুব কাছ থেকে জানি। তিনি একজন খেটে খাওয়া মানুষ। সকল শ্রেণী-পেশার মানুষের জন্যই তার অকৃত্রিম মমতা। আর এই মমত্বই সঠিক নেতৃত্ব দেবে। আমি চাই এবার সাকিই মেয়র হবে।

ওমর সানী, চিত্রনায়ক
রাজনীতির নামে কোনো প্রকার অরাজকতা আমরা চাই না। নির্বাচনকে ঘিরে কয়েক দিন আমরা ভাল ছিলাম। সামনের দিনগুলোতেও ভাল থাকতে চাই। রাজনীতি যেন মানুষের জন্য হয়ে উঠে। সামনের দিনগুলোতে মানুষ স্বস্তিতে থাকুক- এটাই প্রত্যাশা।

কৃঞ্চকলি ইসলাম, সঙ্গীতশিল্পী
ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে আমি জুনায়েদ সাকি ভাইকে সমর্থন দিচ্ছি। এখানে আমার স্বার্থ আছে। আমি তাকে ব্যক্তিগতভাবে চিনি। আমি যে দেশটার স্বপ্ন দেখি একই স্বপ্ন তার চোখেও। আমরা একটা মানবিক পৃথিবীর জন্য লড়াই করছি।

বাঁধন, মডেল ও অভিনেত্রী
নির্বাচন এদেশের মানষের কাছে সবসময়ই আনন্দমুখর একটি পর্ব। আমার কাছেও তাই। গত সিটি নির্বাচনের সময় আমি প্রথম ভোটার হই। কিন্তু ভোটের আনন্দটা সেবার বুঝতেই পারিনি। তাই এবার নিজে মাঠে নেমে উপভোগ করেছি নির্বাচনী আমেজ। প্রচারণা চালিয়েছি আনিসুল হক ভাইয়ের পক্ষে। আমি রাজনীতি বুঝি না। কোনো দল বা মতের পক্ষেও নই। আমি চাই ভালো একজন মানুষ আমাদের নগরপিতা হবেন। যার হাত ধরে আমরা ভালো থাকবো, আমাদের প্রিয় শহরটা ভালো থাকবে। এটুকু চাইবার নাগরিক অধিকার আমার আছে। সেজন্যই আনিসুল ভাইকে মেয়র হিসেব দেখতে চাই।

পরীমনি, চিত্রনায়িকা
আমি চাই যোগ্য একজন নেতার হাতে ঢাকার দায়িত্ব যাক। এবারের নির্বাচনে অনেক তরুণ প্রার্থীদের দেখছি। আশা করছি এবার ভাল কিছু হবে। যে-ই নির্বাচিত হোক তারা যেন শহরটাকে সুন্দর করে তোলে এটাই প্রত্যাশা।

কাজী মারুফ, অভিনেতা
আমি ইস্কাটনের বাসিন্দা। ভোটার হয়েছি অনেক আগেই। এর আগে দুইবার ভোট দিয়েছি। এবারো দেব। ভবিষ্যত ঢাকা গড়ার জন্য আমি আমার মূল্যবান ভোটটি অবশ্যই কাউকে দিতে চাই। ভোট কেন্দ্রে গিয়েই ঠিক করবো কাকে দিলে আমার ভোটের সম্মানটুকু রক্ষা করতে পারবো।

মিম, মডেল ও অভিনেত্রী
গুলশানে ভোট দেবো আমি। আমরা যখন দেশের বাইরে যাই তখন সেখানকার পরিবেশ দেখে মুগ্ধ হই। আমি চাই ঢাকার অবস্থাও তেমনই মুগ্ধ করার মত হবে। যেই নির্বাচিত হয়ে আসুক, আশা থাকবে আমরা যাতে নিরাপদে চলাফেরা করতে পারি তা নিশ্চিত করা, রাস্তার জ্যামের দিকে নজর দেবেন।

সম্রাট, চিত্রনায়ক
নির্বাচনকে কেন্দ্র করে নতুন কোনো ঝামেলা যেন তৈরি না হয় এটাই আমার প্রত্যাশা। আনন্দ নিয়েই ভোট দিতে যাব। আমরা ঢাকা উত্তরের নির্বাচনী এলাকায় পড়েছি। গুলশানে ভোট দেব। আমাদের শহরের চিত্র তো আমরা জানি। প্রত্যাশা থাকবে যিনিই নির্বাচিত হন মানুষের জন্য যেন কাজ করেন। সামনের দিনগুলোতে যেন এ শহরের মানুষ ভাল থাকেন।

স্বাগতা, টিভি অভিনেত্রী
আমি ঢাকা দক্ষিণের ভোটার। তবে কাকে ভোট দেব এটা এখনো ঠিক করতে পারিনি। আর নির্বাচন নিয়ে বাসায় একটু উন্মাদনা রয়েছে। কারণ আমার ছোটবোন এবারই প্রথম ভোটার হয়েছে। সে প্রথমবার ভোট দিচ্ছে দেখে বাসার সবার মধ্যে এক ধরনের উন্মাদনা রয়েছে। বাসার সবাই একসঙ্গে মিলে ভোট দিতে যাব।

আরেফিন রুমি, সঙ্গীতশিল্পী
আমার জন্ম ও বেড়ে উঠা পুরান ঢাকায়। সেই সূত্রে আমি ওখানকার ভোটার। ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে ঢাকা দক্ষিণে বেশ একাধিক যোগ্য প্রার্থী লড়ছেন। মনে মনে আমি আমার প্রার্থী পছন্দ করে রেখেছি। ‘আমার ভোট আমি দেব, যাকে খুশি তাকে দেব’ কিন্তু এই মুহূর্তে নাম বলব না। ঢাকা আমার প্রিয় শহর। একে সুন্দরভাবে দেখতে চাই সব সময়। মেয়র হলেন শহরের অভিভাবক। তাকে অবশ্যই যোগ্য ও সুন্দর মনের মানুষ হতে হবে।

জান্নাতুল ফেরদৌস পিয়া, মডেল ও অভিনেত্রী
নির্বাচনকে ঘিরে চারদিকে বেশ উৎসবের আবহ তৈরী হয়েছে। রাস্তায় দেখলাম প্রচুর মানুষ। সব মিলিয়ে ভাল লাগছে। আমি যদিও খুলনার ভোটার। তবুও এই শহরেই তো থাকি। এ শহরটাকে যারা নেতৃত্ব দেবেন তাদের কাছে আমারও প্রত্যাশা রয়েছে। আশা করব যেন ভালভাবে ভোটপর্ব শেষ হয়। ভাল মানুষ আমাদের নেতা হয়ে আসেন এটা চাই না। তবে চেয়ারটাতে বসার পর যেন নেতারা ভাল মানুষ হয়ে যান, মানুষের জন্য যেন কাজ করেন। শহরটাকে যেন বসবাসের উপযোগী করে তোলেন।

বিপাশা কবির, অভিনেত্রী
আমি গোঁড়ানে থাকি এবং সেখানকার ভোটার। আমার কাছে যাকে যোগ্য ও নগরীর উন্নয়ন করতে পারবে মনে হবে তাকেই ভোট দেবো। আমি সবার আগে চাই ঢাকার জ্যামটা যাতে খুব তাড়াতাড়ি লাঘব হয়। আমরা যাতে কর্মস্থলে যেতে পারি খুব সহজে।

তানহা তাসনিয়া, অভিনেত্রী
মিরপুর ১২১৬ নাম্বার ওয়ার্ডে গত বছর ভোটার হয়েছি। এর আগে কোনো দিন ভোট দেইনি। এবার ভোট দেওয়ার ইচ্ছা অনেক। যোগ্য একজন প্রার্থী দেখে নিজের মুল্যবান ভোটটা দিতে চাই। কারণ ভবিষ্যতের ঢাকা সিটিকে আমি এইভাবে দেখতে চাই না। দেখতে চাই স্বপ্নের একটি শহর হিসেবে। যেখানে হবে না কোনো ধরণের সন্ত্রাস। হবেনা কোনো জানজট। রাত দিন বলে কোনো কথা থাকবে না। হবে না নারীদের উপরে কোনো প্রকার অত্যাচার।

হ্যাপি, মডেল ও অভিনেত্রী
আমি তো ভোটার হয়নি। তবে নির্বাচনের দৃশ্যগুলো দেখে ভাল লাগছে। টিভিতে দেখছি, প্রার্থীরা রাস্তা ঝাড়ু দিচ্ছে। অনেক ভাল ভাল প্রতিশ্রুতি দিচ্ছে। জয়ী হওয়ার পর যদি মানুষের জন্য প্রার্থীরা কাজ করে তবে ভাল লাগবে। আমি চাই, যোগ্য প্রার্থী নির্বাচিত হোক। ঢাকা শহরকে নতুন করে সাজাতে ভাল মানুষ যেন সিটি করপোরেশনের মেয়র ও কাউন্সিলর নির্বাচিত হন।

এলএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।