বুবলীর জন্যই শুরু হচ্ছে শাকিবের রংবাজ!


প্রকাশিত: ১২:৩৫ পিএম, ১৪ এপ্রিল ২০১৭

ঢাকাই ইন্ডাস্ট্রির আলোচিত ছবির নাম ‘রংবাজ’। ছবিটি নির্মাণ করছেন শামীম আহমেদ রনি। এতে জুটি বেঁধে অভিনয় করছেন শাকিব খান ও বুবলী।

ছবিটিকে কেন্দ্র করেই বেরিয়ে এসেছে শাকিব-অপুর বিয়ের খবর। প্রথম দিকে কথা ছিল ছবিটিতে অভিনয় করবেন শাকিব ও বুবলী। তারপর হঠাৎ করেই শোনা যায় এ ছবি দিয়েই নতুন করে ব্যাক করবেন অপু বিশ্বাস। কিন্তু শেষ পর্যন্ত ছবিটির নির্মাতা রনি জানান, বুবলীকে নিয়েই ছবিটি নির্মাণ হবে আগামী কোরবানী ঈদে।

এ খবরে ক্ষোভ ধরে রাখতে পারেননি অপু। নিজেই একটি বেসরকারি টিভি চ্যানেলে গিয়ে প্রকাশ করেন শাকিবের সঙ্গে তার ৯ বছর আগের বিয়ের খবর। এ সময় তার কোলে দেখা যায় পুত্র আবরার খান জয়কে।

অপু ক্ষোভ প্রকাশ করে বলেন, শাকিব-বুবলীর আন্তরিকতা ও সম্পর্কের গুঞ্জনে তিনি বিব্রত ও বিরক্ত। শাকিবের উচিত বুবলীকে এড়িয়ে চলা। অনেক ঘটনার পর যখন অপুকে স্ত্রী হিসেবে মেনে নিয়েছেন শাকিব, ফলে ভাবা হচ্ছিল ছবিটি থেকে বাদ পড়তে যাচ্ছেন বুবলী। কিন্তু আজ (শুক্রবার) জানা গেল, শাকিবের নায়িকা হিসেবে বুবলীকে নিয়েই শুরু হতে যাচ্ছে ‘রংবাজ’। এবং এটি হচ্ছে শাকিবের ব্যক্তিগত আগ্রহেই। আজ সন্ধ্যায় গুলাশানের একটি রেস্তোরাঁয় ছবিটির মহরত অনুষ্ঠিত হবে।

এদিকে এর আগেই শুরু হয়েছে সমালোচনা ও কানাঘুষা। কেন এই ছবি নিয়ে এত আগ্রহ শাকিবের? ঘুরে ফিরে আসছে বুবলীর প্রতি তার আন্তরিকতা বা সম্পর্ক রক্ষার কথাই। কী সেই সম্পর্ক তা নিয়েও ওঠছে প্রশ্ন। ফিল্মপাড়ায় আলোচনা হচ্ছে যে, শাকিব সুস্থ থাকাবস্থাতেই পরিচালকদের সেটে বসিয়ে রেখে শিডিউল ফাঁসান, অথচ সেই শাকিব হাসপাতালে ভর্তি থাকা সত্বেও কেন তাড়াহুড়ো করছেন ছবিটি নিয়ে?

ল্যাবএইড হাসপাতাল সূত্রে জানা গেছে, লিভারে অসুখ রয়েছে দেশসেরা নায়কের। গতকাল বেশ অসুস্থ হয়েই হাসপাতালে গিয়েছিলেন শাকিব। চিকিৎসকরা তার অবস্থা গুরুতর দেখেই ভর্তি হওয়ার পরামর্শ দেন। তার এই অসুখের খবরে পুরো ইন্ডাস্ট্রি ও দেশের চলচ্চিত্র প্রেমীরা থমকে ছিলেন বিকেল পর্যন্ত। কিন্তু সব কিছুকে তোয়াক্কা না করেই হচ্ছে ‘রংবাজ’ ছবির মহরত। এমনকি অসুস্থতা নিয়েই কাল (শনিবার) থেকে শুটিংয়ে অংশ নেয়ার কথা রয়েছে শাকিব খানের।

এদিকে পুরোপুরি সুস্থ না হয়ে ‘রংবাজ’ নিয়ে শাকিবের তাড়াহুড়োকে পাগলামি বলে দাবি করছেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা। তারা বলছেন, এই অসুস্থ শরীর নিয়ে কেন শাকিব ‘রংবাজ’ নিয়ে ব্যস্ত হয়ে পড়লেন। তিনি (শাকিব) নিজেই তো বলেন, শাকিব মানেই ইন্ডাস্ট্রি। তবে তার একটা কিছু হলে ইন্ডাস্ট্রির ক্ষতি কে পুষাবে?

তারা পরিচালক রনির প্রতিও ক্ষোভ প্রকাশ করছেন। কিং খানের মানসিক ও শারীরিক মন্দাবস্থায় কেন তিনি নিজের শুটিং বা ছবির কাজ বন্ধ রাখতে পারছেন না! রহস্যটা কী? একজন নায়িকার মন রক্ষা করতে গিয়ে কী দেশসেরা নায়ককে অসুস্থ থেকেই কাজ করতে হবে?

তবে খোঁজ নিতে গিয়ে বেরিয়ে এসেছে আরও অনেক গোপন কিছু। জানা গেছে, ছবিটিকে যৌথ প্রযোজনা বলে প্রচার করা হলেও এটি শাকিব খানের নিজস্ব প্রযোজনার ছবি। তিনি বুবলীকে খুশি রাখতেই এ ছবিটি নির্মাণ করছেন। বুবলীর সঙ্গে সম্পর্ক নিয়ে সমালোচনা ও অপু বিশ্বাসকে ম্যানেজ করতেই তিনি ছবির সঙ্গে কলকাতার প্রযোজনা প্রতিষ্ঠানের নাম জুড়ে দিয়েছেন।

এছাড়া কোনো উপায়ও ছিল না ঢালিউড কিং খান বলে পরিচিত শাকিবের। পরিচালক শামীম আহমেদ রনির হাত ধরে বুবলীকে শাকিবই নিয়ে এসেছেন চলচ্চিত্রে। রনির চালে পড়ে অপুকে সরিয়ে বুবলীর সঙ্গেই তিনি নিজের জুটি প্রতিষ্ঠিত করার চেষ্টা চালিয়েছেন। সফলও হয়েছেন অনেকটা। কিন্তু অপু ফিরে আসায় আবারও প্রযোজক-পরিচালকরা তাকে নিয়েই ভাবছেন।

বসগিরির সিক্যুয়েল বসগিরি ২- তে বুবলীর বদলে অপুকে ভাবা হচ্ছে। দেশীয় নির্মাতারা শাকিবের বিপরীতে এখন অপুকেই চাইছেন। তাই ‘অহংকার’ ছবিটির পর বুবলীর হাতে কোনো ছবি নেই। তাই বুবলীকে শান্ত ও খুশি রাখতেই নিজস্ব প্রযোজনায় তাকে নায়িকা বানিয়ে ছবি বানাচ্ছেন শাকিব।

এদিকে খবরটি জানতে পেরেছেন অপু বিশ্বাস। ফলে নতুন করে আবারও মিশ্র প্রতিক্রিয়া শুরু হয়েছে শাকিব-অপুর দাম্পত্যে। জানা গেছে, শাকিব খান বর্তমানে কলকাতা নিয়েই বেশি মনযোগী। তিনি ঢাকাই ইন্ডাস্ট্রি নিয়ে মাথাই ঘামাচ্ছেন না। তার পরিকল্পনা, কলকাতার প্রযোজনায় ছবি করবেন। এতে করে ঢাকার দর্শক বা জনপ্রিয়তা নিয়ে ভাবতে হবে না তাকে। তাই অপুর সঙ্গে ঘটে যাওয়া সাম্প্রতিক ঘটনা নিয়েও ভাবছেন না শাকিব।

শাকিব মনে করেন, এসব তার ক্যারিয়ারকে প্রভাবিত করবে না। কারণ, তিনি নিজেকে এখন আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যাচ্ছেন। বুবলীকে সন্তুষ্ট রাখতে বছরে দুটি করে ছবি করবেন; সেটাও নিজস্ব প্রযোজনায়।

তবে চলচ্চিত্রবোদ্ধারা বলছেন, শাকিবের ভাবনা অনেক ভুল। তিনি ফাঁদে পা দিয়েছেন। সেই ফাঁদ হলো শাকিবকে কলকাতায় মনযোগী করে তার ক্যারিয়ার ধংস ও ঢাকায় কলকাতায় হিরোদের বাজার তৈরি। শাকিব খান কী তা ভেবে দেখার প্রয়োজন বোধ করেন?

এলএ/আরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।