নির্ধারিত সময়ের মধ্যেই ট্যানারি শিল্প স্থানান্তর : আমু


প্রকাশিত: ০১:৫২ পিএম, ২৩ এপ্রিল ২০১৫

নির্ধারিত সময়ের মধ্যেই রাজধানীর ট্যানারি শিল্প স্থানান্তরের জন্য ট্যানারি শিল্প মালিকদের প্রতি আহ্বান জানিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

বৃহস্পতিবার ট্যানারি মালিক, কনস্ট্রাকশন ফার্ম প্রতিনিধি এবং সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে এক বৈঠকে এ কথা জানান তিনি।

শিল্পমন্ত্রী বলেন, ট্যানারি শিল্প মালিকরা নির্ধারিত সময়ের মধ্যে তাদের ট্যানারি শিল্প স্থানান্তর করতে ব্যর্থ হলে আইনি প্রক্রিয়ায় তাদেরকে বাধ্য করা হবে।

তিনি বলেন, ট্যানারি শিল্প দেশে একটি উদীয়মান শিল্প খাত। তৈরি পোশাক শিল্প খাতের চেয়ে এই খাত থেকে আরো বেশি পরিমাণ রেমিটেন্স আসতে পারে।

চামড়া রফতানির সুযোগ কাজে লাগাতে নির্ধারিত সময়ের মধ্যে তাদের ট্যানারি শিল্প স্থানান্তরে ট্যানারি মালিকদের প্রতি নির্দেশ দেন আমু।

বৈঠকে বলা হয়, সেন্ট্রাল অ্যাফ্লুয়েন্ট ট্রিটমেন্ট প্ল্যান্ট আগামী ৩০ জুনের মধ্যে কর্মকাণ্ড শুরু করবে। সাভারে ট্যানারি শিল্প এলাকায় প্লট প্রাপ্ত ১৫৫টি শিল্প ইউনিটের মধ্যে ১৫২টি ইউনিট ইতোমধ্যেই তাদের লে-আউট পরিকল্পনা পেশ করেছে। সকল লে-আউট অনুমোদিত হয়েছে। মোট ১৪৯টি শিল্প ইউনিট তাদের নিজ নিজ সাইটে নির্মাণ কাজ শুরু করেছে।

এসময় অন্যদের মধ্যে ডা. মো. এনামুর রহমান এমপি, শিল্প মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব এম ফরিদ উদ্দিন, বাংলাদেশ ক্ষুদ্র ও বস্ত্র শিল্প কর্পোরেশনের (বেসিক) চেয়ারম্যান আহমদ হোসেন খান এবং ট্যানারি ইন্ডাস্ট্রিয়াল এস্টেট প্রজেক্ট ডিরেক্টর মিরাজুল হায়দার উপস্থিত ছিলেন।

একে/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।