কে হচ্ছেন ইন্ডিয়ান আইডল-৯?


প্রকাশিত: ০৬:২০ এএম, ০২ এপ্রিল ২০১৭

কে হচ্ছেন ইন্ডিয়ান আইডল-৯? হায়দ্রাবাদের এলভি রেভানত, পিভিএসএন রোহিত নাকি পাঞ্জাবের খোদা বকস। এ খবরটি জানার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন বিশ্বের কোটি কোটি গান পাগল দর্শক-শ্রোতা। তাদের সকলের দৃষ্টি আজ (রোববার) আটকে থাকবে টেলিভিশনের পর্দায়।

প্রতিবেশি দেশ ভারতের সনি এন্টারটেইনমেন্ট টেলিভিশনে প্রচারিত ভীষণ জনপ্রিয় গানের রিয়েলিটি শো ইন্ডিয়ান আইডল-৯’র পর্দা নামছে আজ (রোববার)। বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় গ্র্যান্ড ফাইনাল শুরু হবে।

পরবর্তী ঘন্টা দু’একের মধ্যে দর্শকদের সরাসরি ভোটে নির্বাচিত হবেন ইন্ডিয়ান আইডল-৯। কে চ্যাম্পিয়ান, আর কে রানার আপ তা নিয়ে দেশে দেশে জল্পনা কল্পনা চলছে।

জানুয়ারি মাসের প্রথম সপ্তাহ থেকে অডিশনের মাধ্যমে ইন্ডিয়ান আইডল-৯ বাছাই পর্ব শুরু হয়। ১২ বছর পর আবার ইন্ডিয়ান আইডলের বিচারক হয়ে আসেন ভারতের প্রখ্যাত গীতকার, সুরকার ও গায়ক আনু মালিক, গায়ক সোনু নিগম ও কোরিওগ্রাফার ফারহা খান।

হাজার হাজার প্রতিযোগিতার মধ্যে থেকে অডিশন নিতে গিয়ে রীতিমতো হিমশিম খান বিচারকরা। অডিশন চলাকালে তারা বলেন, তাদের মতে ইতিপূর্বে কোনো ইন্ডিয়ান আইডলে এত গুণগত মান সম্পন্ন ও প্রতিভাবান গানের শিল্পীদের আমগম ঘটেনি। কষ্ট হলেও তারা সবচেয়ে ভালোদের মধ্যে থেকে ১২ জন শীর্ষ প্রতিযোগী নির্বাাচিত করবেন।

অবশ্য বিচারকরা এক অর্থে তাদের কথা রাখতে পারেননি। হাজার হাজার প্রতিযোগিতার মধ্যে থেকে শেষ পর্যন্ত তারা ১২ জনের বদলে ১৪ জনকে চূড়ান্তভাবে নির্বাচিত করেন।

যে ১৪ জন শীর্ষ প্রতিযোগী নিয়ে গালা রাউন্ড শুরু হয়েছিল তারা ছিলেন এলভি রেভানত, পিভিএসএন রোহিত, পাঞ্জাবের খোদা বকস,  তাজিন্দর সিং, মানইয়া নারাং, মোহিত চোপড়া, মালবিকা সান্দার, আরপি শ্রাবন, হারদিপ সিং, জেলি কায়ি, ভারতি গুপ্তা, মানসি ভারদাওয়াজ, সুতি তিওয়ারি ও সুমাইয়া মিশ্র।

প্রতি সপ্তাহে একেক জন প্রতিযোগী বাদ পড়তে থাকেন। গেল সপ্তাহ পর্যন্ত শতকরা ৫০ ভাগ বিচারকদের নম্বরে ও শতকরা ৫০ ভাগ দর্শকদের ভোটে নির্ধারিত হতো বিজয়ীদের ভাগ্য।

কিন্তু চলতি সপ্তাহের ফাইনালে বিচারকরা নন, দর্শকদের ভোটেই নির্বাচিত হবে ইন্ডিয়ান আইডল। আজ (রোববার) সকাল সাড়ে ৭ টায় ভোটিং লাইন বন্ধ হয়ে গেছে।

সর্বশেষ জানা গেছে, ফাইনালের তিন প্রতিযোগীদের মধ্যে বিভিন্ন জরিপে ভারতের দক্ষিণের বাসিন্দা আর ভি রেভানত এগিয়ে আছেন। এই গায়ক তেলেগু ফিল্মে গান করেন। ইতোমধ্যেই প্রায় শ’দুয়েক ছবিতে গান গেয়েছেন।

অন্যদিকে পিভিএসন রোহিত নিয়মিত শুদ্ধ সংগীত চর্চা ও সাধনা করেন। গায়ক সোনু নিগম তার সংগীত চর্চার প্রশংসা করেন। খোদা বকস খুবই দরিদ্র পরিবার থেকে উঠে এসেছেন। তার গানের দরদী কন্ঠ। দর্শকশ্রোতা যে যার ভক্ত সেই যেন চুড়ান্তভাবে বিজয়ী হয় সে কামনাই করবেন তারা। তবে চুড়ান্ত ফলাফল জানতে আরও কয়েক ঘণ্টা অপেক্ষার প্রহর গুণতে হবে।

এমইউ/এলএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।