আবারো মুগ্ধ করতে আসছেন নদী

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৪:৫৬ এএম, ২২ এপ্রিল ২০১৫

প্রকাশ হলো ‘চ্যানেল আই সেরাকন্ঠ ২০০৯’ এর দ্বিতীয় রানার্সআপ নদীর প্রথম একক অ্যালবাম ‘নদী’। মিষ্টি গলার এই গায়িকা ‘তোমার চোখের ওই জোছনায় সারা নিশি ভেসে যাই, দূর অচেনায় কী মুগ্ধতায় মাতাল হাওয়ায় হাওয়ায়, তোমার নামে নৌকা ভাসাই বুকেরই মাঝটায়’ গানটি গেয়ে শ্রোতাদের মনোযোগ কেড়েছিলেন। ‘মুগ্ধতা’ শিরোনামের এ গানটিতে ২০১৩ সালে হংকং প্রবাসী শিল্পী তারেক এএফএম এর সঙ্গে কণ্ঠ দেন তিনি।

সেই মুগ্ধতার ধারবাহিকতায় নতুন করে শ্রোতাদের মুগ্ধ করতে এবার প্রথম একক অ্যালবাম নিয়ে হাজির হলেন এই গ্ল্যামারাস সুকণ্ঠী। নদী’র প্রথম একক অ্যালবাম ‘নদী’ মুক্তি পেয়েছে সোমবার। এদিন সন্ধ্যায় গুলশান ক্লাবে এক জমকালো আয়োজনের মধ্য দিয়ে অ্যালবামের মোড়ক উন্মোচন করা হয়।

নদী’র এই প্রকাশনা উৎসবে ছিল সর্বস্তরের তারকা শিল্পীদের ঢেউ। উৎসবে নদী’র বাবা-মা ছাড়াও উপস্থিত ছিলেন ব্যান্ড তারকা হামিন আহমেদ, প্রমিথিউসের বিপ্লব, জাজ মাল্টিমিডিয়ার প্রধান আব্দুল আজিজ, সংগীত পরিচালক শওকত আলী ইমন, বাপ্পা মজুমদার, আসিফ আকবর, তাহসান, তারেক এএফএম, আরফিন রুমি, প্রতীক হাসান, রুপম, সাব্বির, জয়, কিশোর, ইমরান, মডেল-উপস্থাপকিা-নায়িকা নুসরাত ফারিয়া, নির্মাতা গাজী শুভ্রসহ মিডিয়া ভুবনের শীর্ষ সব তারকারা।

অ্যালবামের আনুষ্ঠানিক মোড়ক উন্মোচন শেষে তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় নদী বলেন, ‘এটা আমার প্রথম একক। এর জন্য দীর্ঘ সময় অপেক্ষা করতে হয়েছে আমাকে। চেষ্টা করেছি দেশের সেরা সংগীত পরিচালকদের দিয়ে ভালো কিছু গান কণ্ঠে তোলার। অনেক পরিশ্রম করেছি। অনেকের অকুণ্ঠ সমর্থন পেয়েছি। দর্শকদের কথা ভেবে ৩টি গানের ভিডিও করেছি। চেষ্টার কোনো ত্রুটি রাখিনি। আশা করি গানগুলো সবার ভালো লাগবে।’

‘নদী’ অ্যালবামটিতে গান থাকছে ১৩টি। এরমধ্যে পাঁচটি গান দ্বৈত। এগুলোতে সুর-সংগীতায়োজনের পাশাপাশি নদীর সঙ্গে কণ্ঠ দিয়েছেন বাপ্পা মজুমদার, তাহসান, আরফিন রুমি, তারেক এএফএম এবং ইমরান।

অ্যালবামটির অন্য গানের সুরকার-সংগীত পরিচালকরা হলেন শওকত আলী ইমন, হৃদয় খান, রাফা, জুয়েল মোর্শেদ এবং সাজিদ সরকার। গানগুলো লিখেছেন জাহিদ আকবর, এস এ হক অলিক, সুদিপ কুমার কুমার দ্বীপ, তাহসান, রবিউল ইসলাম জীবন, শ্যামিক কুন্ডু (ভারত), স্বপ্নীল, শুদ্ধ, সাবাব মেহবুব এবং এ মিজান।

অ্যালবামের ৩টি গানের ব্যায়বহুল মিউজিক ভিডিও নির্মাণ করেছেন গাজী শুভ্র। এরমধ্যে ফিউশনধর্মী একটি মিউজিক ভিডিও রয়েছে, যা প্রকাশনা উৎসবে প্রদর্শিত হয়েছে। শিগগিরই বিভিন্ন চ্যানেলে ভিডিওগুলো প্রচার হবে।

উল্লেখ্য, সেরাকণ্ঠ প্রতিযোগিতার পর বেশ ক’টি মিশ্র অ্যালবামে গান গেয়েছেন নদী। তবে ২০১৩ সালে তিনি আলোচনায় আসেন তারেক এএফএম এর সঙ্গে দ্বৈত অ্যালবাম ‘মুগ্ধতা’ গানটির মধ্য দিয়ে।

গানের মন্দা বাজারে শুদ্ধ আর গ্রহণযোগ্য গান দিয়ে শ্রোতাদের মন রাঙাতে আসা এই সম্ভাবনাময়ী গায়িকার জন্য শুভকামনা।

এলএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।