শনিবার মিজু আহমেদ স্মরণে শিল্পী সমিতির আয়োজন


প্রকাশিত: ০৮:২১ এএম, ২৯ মার্চ ২০১৭

বর্ষিয়ান চলচ্চিত্র অভিনেতা মিজু আহমেদের মারা গেছেন গেল সোমবার (২৭ মার্চ)। তিনি শুধু চলচ্চিত্র শিল্পী ছিলেন না, ক্যারিয়ারের একটা সময় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির একাধিকবার সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

তাকে স্মরণ করতে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির বর্তমান কমিটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছে। শিল্পী সমিতির সহ-সভাপতি ওমর সানি জাগো নিউজকে বলেন, ‘আগামী শনিবার (১ এপ্রিল) বাদ আসর শিল্পী সমিতির আয়োজনে এফডিসিতে মিজু আহমেদের আত্মার শান্তি কামনা করে দোয়া ও মিলাদের আয়োজন করা হয়েছে।’

তিনি বলেন, ‘সেখানে মিজু ভাইয়ের পরিবারের সদস্যরা উপস্থিত থাকবেন। চলচ্চিত্র সংশ্লিষ্ট সকলের উপস্থিতি কামনা করছি।’

প্রসঙ্গত, সোমবার সন্ধ্যার ট্রেনে চড়ে দিনাজপুরের স্বপ্নপুরীতে ‘মানুষ কেন অমানুষ’ নামের একটি ছবির শুটিংয়ে যাচ্ছিলেন মিজু আহমেদ। কমলাপুর স্টেশন থেকে বিমানবন্দর রেলস্টেশনে যাত্রপথে রাত ৮ টা ১৫ মিনিটে তার হার্ট অ্যাকাট হয়। সেখানেই মৃত্যু হয় তার।

গতকাল মঙ্গলবার তিন দফা জানাজা শেষে মিজু আহমেদকে দাফন করা হয় কুষ্টিয়ার কোটবাড়িতে তার পারিবারিক গোরস্তানে। মিজু আহমেদের মৃত্যুতে চলচ্চিত্রাঙ্গনে গভীর শোকের ছায়া নেমে এসেছে।

মৃত্যুকালে মিজু আহমেদের বয়স হয়েছিল ৬২ বছর। তার স্ত্রীর নাম পারভীন বেগম। দুই কন্যা ও এক সন্তান রেখে না ফেরার দেশে চলে গেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত এই অভিনেতা।

এনই/এলএ

 

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।