খাবারের অভাবে সন্তানকে রেখে গেলেন মা!


প্রকাশিত: ১২:৪০ পিএম, ২০ এপ্রিল ২০১৫

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার নিজ গড্ডিমারী গ্রামে মাত্র ৫শ টাকায় এক শিশুকে বিক্রি করা হয়েছে। এমন ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। শিশুটিকে এক নজর দেখার জন্য ওই গ্রামের উৎসুক নারী-পুরুষরা ভিড় জমাচ্ছেন।

সোমবার দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার নিজ গড্ডিমারী গ্রামের ঈমান আলীর বাড়ির উঠানে শিশুটি খেলা করছে। মাত্র ১৮ মাস বয়সী শিশুটি দু`দিনেই বেশ আপন করে নিয়েছে তার নতুন বাড়ির মানুষগুলোকে। শিশুটির নতুন মা`র নাম মনজুরা খাতুন। নতুন করে তার নাম রাখা হয়েছে মিনা। শিশুটিকে পেয়ে নিজের সন্তানের মতো করে বড় করার স্বপ্ন আঁকছেন তার নতুন বাবা-মা।
    
জানা গেছে, দু`দিন আগে ঈমান আলীর বাড়িতে এক মহিলা ভিক্ষুক মাত্র পাঁচশো টাকায় বিক্রি করে গেছেন ওই ফুটফুটে শিশুটিকে।

মাত্র পাঁচশো টাকায় অন্যের সন্তানকে কিনে নেয়ার বিষয়ে ঈমান আলী জাগো নিউজকে বলেন, শিশুটির মা শিশুটিকে দিয়ে শুধু কেঁদে কেঁদে বলেছেন, তার স্বামী তাকে প্রচণ্ড অত্যাচার করেন। সন্তানদের খাবার দেন না। তাই ভিক্ষা করে সংসারের খাবার যোগান। তবে আবার কখনো এলে শিশুটিকে যেন একটু দেখতে দেয়া হয়, এমন কথা বলেই চলে যান তিনি। তবে যাওয়ার সময় ওই নারীকে ৫শ টাকা দেয়া হয় বলে স্বীকার করেন ঈমান আলী।
    
এ ঘটনায় গড্ডিমারী ইউনিয়ন পরিষদ সদস্য জাকির হোসেন জানান ৫শ টাকায় শিশুটি বিক্রি হওয়ার কথা শুনে আমি ঘটনাস্থলে গিয়ে শিশুটির আসল মা`কে পাইনি। তবে পাঁচশো টাকায় বিক্রয়ের কথা স্বীকার করেছেন শিশুটির নতুন বাবা-মা।

এমজেড/এমএএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।