শুভ জন্মদিন বিপাশা হায়াত


প্রকাশিত: ০৭:০৯ এএম, ২৩ মার্চ ২০১৭

বিপাশা হায়াত। দেশের মঞ্চ, টেলিভিশন ও চলচ্চিত্র আলোকিত করা জনপ্রিয় ও নন্দিত অভিনেত্রী। প্রায় তিন দশকেরও বেশি সময় ধরে তিনি শিল্পের চর্চা করে চলেছেন স্বমহিমায়। একজন নাট্যকার ও নাট্যনির্মাতা হিসেবেও তিনি প্রশংসিত হয়েছেন।

আজকাল তিনি নিজেকে একজন চিত্রশিল্পী হিসেবেই পরিচিত করতে বেশি আনন্দবোধ করেন। নন্দিত বিপাশা হায়াতের আজ জন্মদিন। জাগো নিউজের পক্ষ থেকে বিপাশা হায়াতকে জন্মদিনের শুভেচ্ছা।

জন্মদিন উপলক্ষে বিপাশা বলেন, প্রতিটি রাত দিন যেমন করে কাটাই, আজও ঠিক সেভাবেই কাটাচ্ছি। আসলে কর্মব্যস্ততার মধ্য দিয়ে সুন্দরভাবে প্রতিটি দিন কাটাতে ইচ্ছা করে। আরও বলেন, আজ থাইল্যান্ডে যাচ্ছি। সেখানকার অ্যাম্বাসির আমন্ত্রণে। আমার এবং আরও কয়েক শিল্পীর ছবি নিয়ে একটি প্রদর্শনী হবে সেখানে।

যোগ করে বিপাশা বলেন, সবার কাছে দোয়া চাই। যেন যতদিন বাঁচি মানুষ আমাকে এভাবেই ভালোবাসুক। জীবনের শেষ দিন পর্যন্ত সবার ভালোবাসা নিয়ে বেঁচে থাকতে চাই। আগামীতে আরও ভালো কাজতে চাই।

বিপাশার জন্ম মুক্তিযুদ্ধের বছর ১৯৭১ সালের ২৩ মার্চ। তার বাবা বরেণ্য অভিনেতা আবুল হায়াত। তার বোন নাতাশা হায়াতও অভিনয় করে প্রশংসিত হয়েছেন। ব্যক্তি জীবনে বিপাশা বিয়ে করেছেন আরেক গুণী শিল্পী তৌকীর আহমেদকে। তাদের সুখের দাম্পত্য জীবন আলোয় রঙিন করে রেখেছে দুই সন্তান।

নব্বই দশকে বিপাশা হায়াতের উত্থান টিভি নাটকের মধ্য দিয়ে। ক্যারিয়ারে নাটক ও চলচ্চিত্রে অভিনয় করে অনেক চরিত্রকেই তিনি জীবন্ত করে তুলেছেন। তার অর্জনের ঝুলিতে আছে জাতীয় চলচ্চিত্র পুরস্কারও। হুমায়ূন আহমেদের ‘অাগুনের পরশমনি’তে অভিনয় করে এই পুরস্কার জয় করে নেন তিনি। এছাড়া মুক্তিযুদ্ধভিত্তিক ‘জয়যাত্রা’ ছবিতেও আজিুজল হাকিমের বিপরীতে অনবদ্য অভিনয় করেন তিনি। এটি পরিচালনা করেছিলেন বিপাশার স্বামী তৌকীর আহমেদ।

তবে সময়ের সাথে সাথে অভিনয় থেকে দূরে সরে গেছেন বিপাশা। গেল কয়েক বছর ধরেই তাকে বেশি ব্যস্ত থাকতে দেখা গেছে নাট্য রচনা ও পরিচালনায়। আর সাম্প্রতিক সময়ে বিপাশা সংসার সামলানোর ফাঁকে চমৎকার এক সম্পর্ক গড়ে তুলেছেন আঁকাআঁকির সাথে। যে চারুকলার ছাত্রী একদিন নামকরা অভিনেত্রী হবেন বলে থিয়েটারে নেমেছিলেন সেই বিপাশাই আবার ফিরে এসেছেন রঙের ভুবনে। নিয়মিতই ক্যানভাসে আঁকছেন জীবন ও হৃদয়ের নানা বোধ-অনুভূতি।

বিপাশা হায়াত সর্বশেষ দেশের অন্যতম বৃহৎ শিল্প পরিবার প্রাণ-আরএফএল গ্রুপের প্রতিষ্ঠান প্রাণ ডেইরীর ‘প্রাণ পাউডার মিল্ক’ এর বিজ্ঞাপনে মডেল হয়ে কাজ করেছেন। এছাড়া একটি ডিটারজেন্ট পাউডারের বিজ্ঞাপনে মডেল হয়েছেন। এবং একটি বহুজাতিক প্রতিষ্ঠানের নুডলসের বিজ্ঞাপনে কাজ করেছেন।

এনই/এইচএন/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।