এবারের ইত্যাদি সাতক্ষীরার সুন্দরবনে


প্রকাশিত: ০৫:৫১ এএম, ১৮ মার্চ ২০১৭

ইতিহাস, ঐতিহ্য, সভ্যতা, সংস্কৃতি, প্রত্ন নিদর্শন, পর্যটন ও অর্থনৈতিক গুরুত্বপূর্ণ স্থানগুলোতে গিয়ে জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’ ধারণ করা হচ্ছে। সেই ধারাবাহিকতায় ‘ইত্যাদি’র এবারের পর্ব ধারণ করা হয়েছে বিশ্ব ঐতিহ্যের সর্ববৃহৎ ম্যানগ্রোভ বনভূমি সুন্দরবনের কোলে নির্মিত আকাশলীনা পর্যটন কেন্দ্রে। যেটি সাতক্ষীরা জেলায় শ্যামনগর উপজেলায় অবস্থিত।

হাজার হাজার দর্শক নিয়ে এবারের ‘ইত্যাদি’র বিশেষ পর্বটি ধারণ করা হয়েছে গেল ১৪ মার্চ। নৌকা ছাড়াও হাজার হাজার মানুষ আশেপাশের রাস্তায়, গাছের উপর, লঞ্চ, ট্রলারের উপর বসে, কেউ বা নদী তীরে হাটু পানিতে দাঁড়িয়ে সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত মন্ত্রমুগ্ধের মত উপভোগ করেন ‘ইত্যাদি’র নান্দনিক সব আইটেম।

সুন্দরবন, নদী, নৌকা আর আকাশলীনার অপার সৌন্দর্য দৃশ্যমান করার জন্য এবারের ‘ইত্যাদি’র  অংশবিশেষ ধারণ করা হয়েছে দিনের আলোর পড়ন্ত আভায়। ফলে স্থান ও বিষয়-বৈচিত্র্যের সঙ্গে দর্শকরা দিনে-রাতে মিলিয়ে ‘ইত্যাদি’ ধারণের বৈচিত্র্য পাবেন।

‘ইত্যাদি’র এই পর্ব একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে-এ প্রচারিত হবে ৩১ মার্চ, (শুক্রবার) রাত ৮টার বাংলা সংবাদের পর। বরাবরের মতো ‘ইত্যাদি’ রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন।

এনই/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।