আলীরাজের জন্মদিন আজ


প্রকাশিত: ০৮:২৫ এএম, ১৫ মার্চ ২০১৭

ঢাকাই ছবির দাপুটে অভিনেতা আলীরাজের জন্মদিন আজ, ১৫ মার্চ। নিজের এমন বিশেষ দিনে তেমন কোনো বিশেষ আয়োজন করছেন না তিনি। তবে স্ত্রী, দুই সন্তানকে নিয়ে দিনটি ঘরোয়াভাবে উদযাপন করবেন বলে জানান।

আলীরাজ বলেন, ‘আমার জন্মদিনে খুব বেশি আয়োজন করে পালন করি না। তবে এইদিন কোনো শুটিং রাখি না। বাসায় থাকি। সবার সঙ্গে মজা করি। ফোনে অনেক শুভেচ্ছা আসে। দেখি সন্ধ্যায় স্ত্রী-সন্তানকে নিয়ে কোথাও ঘুরতে যাব অথবা কোনো রেস্টুরেন্টে খেতে যাব।’

তিনি আরও বলেন, ‘দিনভর কাছের-দূরের আত্মীয়স্বজন, ভক্তরা শুভেচ্ছা জানাচ্ছেন। সেটা উপভোগ করছি। সবার কাছে দোয়া চাই। এভাবেই ভালোবাসায় আরও অনেক বছর বেঁচে থাকতে চাই। আরও ভালো ভালো ছবিতে কাজ করতে চাই।’

আলীরাজ দীর্ঘদিন মঞ্চে কাজ করেছেন। টিভিতে ‘আয়না’ ধারাবাহিকে ‘ভাঙ্গনের শব্দশুনি’ নাটকে প্রথম অভিনয় করেন তিনি। এটাই তার প্রথম অভিনয় ক্যামেরার সামনে। এই নাটকটির রচয়িতা ছিলেন সেলিম আল দীন এবং প্রযোজক ছিলেন নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু। তবে বিটিভির ধারাবাহিক ‘ঢাকায় থাকি’ ছিলো টিভি নাটকে তার অভিনয় জীবনের সেরা কাজ। এতে তিনি মাহমুদ চরিত্রে অভিনয় করে বেশ আলোচিত হয়েছিলেন।

আলীরাজ বলেন, তার জন্ম সিরাজগঞ্জে। ভাল নাম আনোয়ার হোসেন। বিটিভিতে অভিনয়ের জন্য আবেদন করার সময় বন্ধু আনোয়ার হোসেন বুলু তার নাম লিখে দেন ডাব্লু আনোয়ার। এই আনোয়ার হোসেন বুলুর হাত ধরেই টিভি অভিনয়ে আসা আলীরাজের।

আর চলচ্চিত্রের গুরু নায়করাজ রাজ্জাক। তার পরিচালিত ‘সৎ ভাই’ ছবিতে অভিনয় করে আলীরাজের চলচ্চিত্রে অভিষেক ঘটে। তারপর প্রায় চারশতাধিক ছবিতে কাজ করেছেন তিনি। একশতাধিক ছবিতে হয়েছেন নায়ক। তার উল্লেখযোগ্য চলচ্চিত্র হচ্ছে ‘সহযাত্রী’, ‘কৈফিয়ত’, ‘নিয়ত’,‘ পদ্মা মেঘনা যমুনা’,‘ দংশন’, ‘সম্মান’, ‘এই ঘর এই সংসার’ ইত্যাদি। বর্তমানে আলীরাজ ‘জান্নাত’ ছাড়াও একাধিক ছবিতে অভিনয় করছেন।

এই অভিনেতার স্ত্রী ঝিনুক একজন নৃত্যশিল্পী এবং এক ছেলে স্মরণ ও মেয়ে স্বর্ণী।

এনই/এলএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।