সালমা-ইতির তাণ্ডবে ৩১৬ রানে জয়ী মোহামেডান


প্রকাশিত: ০২:১৭ পিএম, ১০ এপ্রিল ২০১৫

ঢাকা প্রিমিয়ার লিগের উদ্বোধনী ম্যাচে মোহামেডানের হয়ে ব্যাটে ঝড় তোলেন জাতীয় দলের অধিনায়ক সালমা খাতুন। ওরিয়েন্ট স্পোর্টিং ক্লাবের বোলারদের বেধড়ক পিটিয়ে ১৫০ রান করেন তিনি। এজন্য খেলেন মাত্র ৮৬ বল! মাটি কামড়ে বল বাউন্ডারি পার করেছেন ২৬ বার। ওভার বাউন্ডারি না থাকলেও ১৭৪.৪২ স্ট্রাইক রেটে রান তুলেছেন সালমা।

শুক্রবার প্রমীলা ক্রিকেটাররা মাঠে ফিরেছে। লিগের উদ্বোধনী ম্যাচে ধানমন্ডি ক্রিকেট স্টেডিয়ামে (আবাহনী মাঠ) মুখোমুখি হয় মোহামেডান স্পোর্টিং ক্লাব ও ওরিয়েন্ট স্পোর্টিং ক্লাব।
 
ম্যাচে সালমার সঙ্গে সেঞ্চুরির দেখা পেয়েছেন ইতি মন্ডল। ১২২ বলে ১২৪ রান করেন ইতি। তার ইনিংসে ছিল ১৫টি চারের মার। তৃতীয় উইকেট জুটিতে অবিচ্ছিন্ন থেকে ২৮৩ রান তোলেন সালমা-ইতি। তাদের জুটির ওপর ভর করে ২ উইকেটে ৩৪৯ রান করে মোহামেডান।
 
জবাবে ওরিয়েন্ট স্পোর্টিং ক্লাব ব্যাট করতে নেমে ৩৩ রানেই অলআউট হয়ে যায়।  এতে ৩১৬ রানের বড় জয় পায় মোহামেডান।  

টুর্নামেন্টের দল : গ্রুপ ‘এ’: মোহামেডান স্পোর্টিং ক্লাব, ওরিয়েন্ট স্পোর্টিং ক্লাব, আনসার ও ভিডিপি, রূপালী ব্যাংক ক্রীড়া পরিষদ, জহিরুল ইসলাম সিটি ক্রিকেট ক্লাব ও ইন্দিরা রোড কেসি।
 
গ্রুপ ‘বি’: আবাহনী লিমিটেড, অভি স্পোর্টিং ক্লাব, খেলাঘর সমাজকল্যাণ সংস্থা, গুলশান ইয়ুথ ক্লাব, বিকেএসপি ও রায়েরবাজার অ্যাথলেট।

একে/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।