সেনা মোতায়েন চাইলেন এমাজউদ্দীন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:১৩ এএম, ১০ এপ্রিল ২০১৫

তিন সিটি নির্বাচনে ভোট গ্রহণের সাতদিন আগে থেকে সেনা মোতায়েন চেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক এমাজউদ্দীন আহমেদ। শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘খুন-গুম, অপহরণ, গ্রেফতার, নির্যাতনের প্রেক্ষাপটে সিটি কর্পোরেশনের নির্বাচন’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ দাবি জানান।

ডেমোক্রেটিক কাউন্সিল আয়োজিত এ আলোচনা সভায় আদর্শ ঢাকা আন্দোলনের আহ্বায়ক এমাজউদ্দীন বলেন, এক অস্বাভাবিক অবস্থার মধ্যে সিটি নির্বাচন হতে যাচ্ছে। এই নির্বাচন আমাদের জন্য একটি চ্যালেঞ্জ। নির্বাচন কমিশনকে বলব, যাতে ভোটারা নির্বিঘ্নে ভোট দিতে পারে, সেজন্য  ভোটগ্রহণের এক সপ্তাহ আগেই সেনাবাহিনীকে মাঠে থাকতে হবে।

কারচুপি ঠেকাতে ব্যালট বাক্স পাহারা দিতে ভোটারদের আহ্বান জানিয়ে তিনি বলেন, আমি নিশ্চিত করে বলতে পারি, সুষ্ঠু নির্বাচন হলে, ভোটাররা ভোট দিতে পারলে তিন সিটি নির্বাচনেই আমরা বিজয়ী হবো- এতে কোনো সন্দেহ নেই। আমরা নির্বাচন কমিশন সম্পর্কে কোনো অভিযোগ করতে চাই না। আমরা চাই নির্বাচন কমিশন সঠিকভাবে, দক্ষতার সঙ্গে সিটি নির্বাচন পরিচালনা করুক। আর যদি কমিশন নির্বাচন সুষ্ঠু করতে না পারে, তাহলে তারা ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হবে।

সভায় সভাপতিত্ব করেন সংগঠনের ভারপ্রাপ্ত আহ্বায়ক রুহুল আমিন গাজী। এতে অন্যদের মধ্যে ফেডারেল সাংবাদিক ইউনিয়নের শওকত মাহমুদ, ডক্টরস অ্যাসোসিয়েশনের অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, রফিকুল ইসলাম বাচ্চু, ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশনের রিয়াজুল ইসলাম রিজু, এগ্রিকালচারিস্ট অ্যাসোসিয়েশনের হাসান জাফির তুহিন, জাতীয়তাবাদী সম্মিলিত জোটের রফিকুল ইসলাম ও শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের জাকির হোসেন বক্তব্য রাখেন।

এএইচ/বিএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।