লাকী আখন্দকে দেখতে হাসপাতালে আসাদুজ্জামান নূর


প্রকাশিত: ০৫:৩৭ এএম, ২৮ ফেব্রুয়ারি ২০১৭

রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ক্যান্সারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন কিংবদন্তি সংগীতশিল্পী লাকী আখন্দ। তার শারীরিক অবস্থা ভালো নয় জানতে পেরে সোমবার রাতে তাকে দেখতে ছুটে গেলেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর।

এমনটাই জানিয়েছেন লাকী আখন্দের পাশে সার্বক্ষণিক দেখভাল করা ‘শিল্পীর পাশে’ ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবক এরশাদুল হক টিংকু।

তিনি জানান, ‘মাননীয় মন্ত্রী নূর ভাই এসেছিলেন লাকী ভাইকে দেখতে। তার চিকিৎসা আর শারীরিক খোঁজ-খবর নিতে। এরপর বেশ কিছুসময় তারা একসঙ্গে কাটান। লাকী ভাই নূর ভাইকে দেখে মুচকি হাসছিলেন।’

এ সময় লাকী আখন্দ সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূরকে ধন্যবাদ দেন বলেও জানিয়েছেন টিংকু। ‘২০১৫ সালে যখন প্রথমবার লাকী আখন্দের শরীরে ক্যান্সার ধরা পড়ে তখন তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি ছিলেন। সবার আগে লাকী ভাইকে নূর ভাই দেখতে এসেছিলেন। তার দপ্তর থেকে আর্থিক সাহায্যও করেছিলেন। সর্বোপরি লাকী ভাইকে সাপোর্ট দিয়েছেন। এজন্য হাসতাপালের বেডে শুয়েও কৃতজ্ঞতা প্রকাশ করেন’’-বললেন টিংকু।

প্রায় সাত মাস দফায় দফায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে সেন্টার ফর প্যালিয়েটিভ কেয়ারের অধ্যাপক নেজামুদ্দিন আহমেদের অধীনে চিকিৎসাধীন আছেন ‘এই নীল মনিহার’, ‘আমায় ডেকো না’, ‘আগে যদি জানতাম’সহ অসংখ্য জনপ্রিয় গানের এই শিল্পী।

সর্বশেষ তার অবস্থার অবনতি হলে ৫ ফেব্রুয়ারি আবারও তাকে হাসপাতালে ভর্তি করা হয়। লাকী আখন্দের শরীরের বর্তমান অবস্থা সম্পর্কে জানতে চাইলে অধ্যাপক নেজামুদ্দিন বলেন, ‘তার অবস্থা মোটেও ভালো নয়। আর নতুন কোনো চিকিৎসা নেই। বর্তমানে তার জন্য নতুন করে মেডিকেল বোর্ডও গঠন করা হয়নি। আমরা চেষ্টা করে যাচ্ছি, এভাবে চিকিৎসা ও পর্যবেক্ষণের মাধ্যমে যতক্ষণ রোগীর অবস্থা ভালো রাখা যায়।’  

এনই/এইচএন/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।