অস্কারে লা লা ল্যান্ডের বাজিমাত


প্রকাশিত: ১০:১৯ এএম, ২৭ ফেব্রুয়ারি ২০১৭

বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে খেতাতি ও মর্যাদাপূর্ণ স্বীকৃতির নাম অ্যাকাডেমি অ্যাওয়ার্ড। তবে এটি অস্কার নামেই বেশি পরিচিত। এটি চলচ্চিত্রের সঙ্গে জড়িত সব শিল্পী-কলাকুশলীরাই স্বপ্ন দেখেন এই পুরস্কার জয়ের। হলিউড থেকে প্রবর্তিত এই পুরস্কারটির যাত্রা শুরু ১৯২৯ সালের ১৬ মে।

সেই ধারাবাহিকতায় আজ সোমবার (২৭ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হয়ে গেল অস্কারের ৮৯তম আসর। এ আসরে যোগ হয়েছে অনেক নতুন প্রাপ্তি ও রেকর্ড। যেমন- অস্কার প্রবর্তনের ৮৮টি বছর পার হয়ে এবারই প্রথম কোনো মুসলিম অভিনয় শিল্পী অস্কার জয়ের স্বাদ পেলেন।

আর এবার সেরা পরিচালকসহ ছয়টি ক্যাটাগরিতে অস্কার জিতে দারুণ এক রেকর্ডে নাম লেখালো ‘লা লা ল্যান্ড’ ছবিটি। ছবিটির জন্য সেরা পরিচালক হিসেবে ড্যামিয়েন স্যাজেল, সেরা অভিনেত্রী হিসেবে এমা স্টোন অস্কার জয় করেছেন।

এছাড়া সিনেমাস্কোর, সেরা গান (সিটি অব স্টার), সেরা সিনেমাটোগ্রাফি, সেরা প্রডাকশন ডিজাইন ক্যাটাগরিতে সেরার পুরস্কার জিতেছে দুই প্রেমিক-প্রেমিকার হৃদয়ছোঁয়া গল্পের রোমান্টিক চলচ্চিত্র ‘লা লা ল্যান্ড’।

এলএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।