প্রথম মুসলিম অভিনেতার অস্কার জয়


প্রকাশিত: ০৫:৪১ এএম, ২৭ ফেব্রুয়ারি ২০১৭

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসের ডলবি থিয়েটারে সোমবার বাংলাদেশ সময় সকাল ৬টায় পর্দা উঠেছে বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে বড় সম্মাননার আসর অস্কারের। ৮৯তম এই অস্কারের প্রথম পুরস্কারের ঘোষণাটা দেয়া হয় সেরা পার্শ্ব অভিনেতা ক্যাটাগরিতে। আর মুনলাইট ছবিতে অনবদ্য অভিনয় করে এই পুরস্কারটি নিজের ঘরে তোলেন হলিউড অভিনেতা মাহেরশালা আলী।

আলীর এই পুরস্কার প্রাপ্তি গড়েছে আরো একটি রেকর্ড। বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে বড় আসর অস্কারে এই প্রথমবারের মতো কোনো মুসলিম অভিনেতা এই পুরস্কার জিতলেন। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় জন্মগ্রহণ করা মাহেরশালা আলী বেড়ে উঠেন একটি খ্রিস্টান পরিবারে। পরবর্তীতে তিনি ইসলাম ধর্ম গ্রহণ করে যুক্তরাষ্ট্রের আহমেদিয়া কমিউনিটির সঙ্গে যুক্ত হন।

এর আগে, তিনি হাঙ্গার গেমস, হাউজ অব কার্ডস ও কর্নেল স্টোকসের মতো জনপ্রিয় বেশ কিছু টিভি সিরিজে অভিনয় করেন। অভিনেতা মাহেরশালা আলী পঞ্চম কৃষাঙ্গ হিসেবে এই পুরস্কার পেলেন।

সেরা পার্শ্ব অভিনেতার প্রতিযোগিতার দৌঁড়ে আরো যারা মনোনয়ন পেয়েছিলেন: জেফ ব্রিজেস (হেল অর হাই ওয়াটার), লুকাস হেজেস (ম্যানচেস্টার বাই দ সি), দেব প্যাটেল (লায়ন) ও মাইকেল শ্যানন (নকটারনাল এনিমেলস)।

আরএএইচ/এলএ/এআরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।