ট্রাম্পের নিষেধাজ্ঞা টপকে ইরানের অস্কার জয়


প্রকাশিত: ০৪:০৭ এএম, ২৭ ফেব্রুয়ারি ২০১৭

৮৯তম অস্কারে বিদেশি ভাষার চলচ্চিত্র বিভাগে সেরার পুরস্কার জিতেছে ইরানের দ্য সেলসম্যান। ছবিটির পরিচালক আসগর ফারহাদিকে ধর্ম ও জাতীয়তার কারণে যুক্তরাষ্ট্রে প্রবেশে বাধা দেয়া হয়েছিল।

সাত মুসলিম দেশের নাগরিকদের যুক্তরাষ্ট্রে প্রবেশে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নিষেধাজ্ঞার প্রতিবাদে অস্কার বয়কটও করেছিলেন তিনি। খবর ভ্যারাইটি ডট কম।

আসগর ফারহাদির পক্ষে পুরস্কার গ্রহণ করেন আরেক ইরানিয়ান পরিচালক আনুশেষ আনসারি। আসগর ফারহাদির লিখিত বক্তব্য পড়ে শোনান আনসারি।

আসগর ফারহাদি অনুষ্ঠানে উপস্থিত না থাকার জন্য দু:খ প্রকাশ করেন এবং বলেন আমার অনুপস্থিতিতে আমার দেশের জনগণ এবং অন্যান্য ছয় দেশের নাগরিককে যাদেরকে অমানবিক অভিবাসী আইন জারি করে যুক্তরাষ্ট্রে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে মূলত তাদেরকে অসম্মানিত করা হয়েছে।

এই বিভাগে দ্য সেলসম্যান ছাড়া আরো মনোনয়ন পেয়েছিলেন ডেনমার্কের ল্যান্ড অব মাইন, সুইডেনের আ ম্যান কলড উভা, অস্ট্রেলিয়ার ট্যানা ও জার্মানির টনি আর্ডমান।

এআরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।