পোস্টার নিয়ে নতুন সমালোচনায় ডুব!


প্রকাশিত: ১০:২৩ এএম, ২৪ ফেব্রুয়ারি ২০১৭

হলিউডের জনপ্রিয় ছবি `রকি` মোট পাঁচটি সিকুয়েলের মুক্তি পেয়েছে। ১৯৮৫ সালে নির্মিত এ ছবির চতুর্থ কিস্তি `রকি ফোর` এর পোস্টারের সঙ্গে মিল পাওয়া গেছে মোস্তফা সরায়ার ফারুকীর `ডুব` ছবির পোস্টারে!

বিষয়টি নিয়ে আবারও সমালোচনার মুখে পড়েছেন `ডুব` নির্মাণের সঙ্গে সংশ্লিষ্টরা। চলচ্চিত্র ঘেঁষা ফেসবুক গ্রুপগুলোতে `রকি ফোর` ছবির পোস্টারে মিল থাকায় `ডুব` ছবির পোস্টার নিয়ে বিতর্কে জড়িয়ে পড়েছেন চলচ্চিত্র প্রেমীরা।

তবে বিষয়টি নিয়ে ভাবছেন না ডুবের নির্মাতা ফারুকী। জাগো নিউজকে নির্মাতা ফারুকী বলেছেন, `দু`টো ছবির পোস্টার এক নয়। যারা দুটোকে এক করে দিচ্ছেন তাদের উদ্দেশ্য ভিন্ন। এ বিষয়ে আমার কোনো মন্তব্য নেই।`

রকি ফোর ছবির পোস্টারে দেখা গেছে, সুঠাম দেহের অধিকারী একজন বক্সারের দেহের একটি অংশ পাহাড়ের ভেতর। চারপাশে গাছগাছালি আর তুষার গলে পড়ছে। মাঝ দিয়ে দৌড়ে উপরে উঠছেন একজন।

অন্যদিকে ডুব ছবির পোস্টারে দেখা গেছে, বলিউডের দাপুটে অভিনেতা ইরফান খান অপলক দৃষ্টিতে তাকিয়ে আছেন। তার দেহের অংশটা পাহাড়ে ঢাকা। চারপাশে গাছপালা। মধ্যদিয়ে চলে গেছে একটা রাস্তা।

পুরোপুরি মিল না থাকলেও আবহে আংশিকভাবে রকি ফোর এবং ডুব এর পোস্টার মিল থাকায় বিতর্ক ছড়াচ্ছে!

উল্লেখ্য, `রকি ফোর` নির্মাণ করেছেন স্যালভেস্টর স্ট্যালোন। এটি মুক্তি পায় ১৯৮৫ সালের ২৭ নভেম্বর। অন্যদিকে ডুব ছবি তথ্য মন্ত্রণালয়ের নির্দেশে মুক্তি আটকে আছে। কারণ, এটি প্রখ্যাত নির্মাতা হুমায়ূন আহমেহের জীবনের স্পর্শকাতর কিছু দিক নিয়ে নির্মাণ করা হয়েছে বলে দাবি লেখক পরিবারের।

 ডুব ছবিতে অভিনয় করেছেন ইরফান খান, তিশা, রোকেয়া প্রাচী, পার্ণো মিত্র প্রমুখ। ছবিটি প্রযোজনা করেছে বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া, ইরফান খান ও কলকাতার এসকে মুভিজ।

এনই/এলএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।