দীর্ঘদিন পর তৌকির-বিপাশা!


প্রকাশিত: ০৭:৩৩ এএম, ২০ ফেব্রুয়ারি ২০১৭

অনেকদিন অভিনয়ে নেই নন্দিত অভিনেত্রী বিপাশা হায়াত। শেষ কবে তাকে নাটকের অভিনয়ে দেখেছেন দর্শক তা মনে করতে হয়তো চোখ বন্ধ করে দীর্ঘ সময় হিসেব করতে হবে। সংসার আর চিত্রকলা নিয়েই কাটে তার আজকালের দিন। অন্যদিকে তৌকির আহমেদও এখন অভিনয়ের চেয়ে নির্মাণেই বেশি মনযোগী।

তবে বাস্তব জীবনের মুগ্ধ এই দম্পতি দীর্ঘদিন পর জুটি বেঁধে আবারো আসছেন একটি নাটকে। আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আগামীকাল মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) দুপুর ১২টা ২০ মিনিটে এনটিভিতে প্রচার হতে যাওয়া একটি নাটকে দেখা যাবে তাদের। একুশের বিশেষ এই নাটকের নাম ‘লাল রঙের গল্প’।

মাহমুদ দিদারের রচনা ও পরিচালনায় এ নাটকে তৌকির-বিপাশা ছাড়াও অভিনয় করেছেন বিপাশ আনোয়ার, মনির জামান, শারমিন আক্তার, খন্দকার হিমেল, কাব্য প্রমূখ।

গল্পে দেখা যাবে- ‘জামিল একটা অদ্ভুত প্রশ্নের পেছনে ছুটছে। চল্লিশ বছরের মানুষটি খুঁজে বেড়াচ্ছে রাফসানজানী নামের এক শতবর্ষী দার্শনিককে, যিনি নির্বাসনে আছেন দুই যুগ ধরে। কেবল ফেব্রুয়ারি মাস আসলেই তাকে খুঁজে পাওয়া যাবে। জামিলের স্ত্রী লিলির জন্য সংসারের প্রতিটি দিন সংকটময়। স্বামীর প্রমোশন নেই, মনযোগ নেই, কোনো ভাল খবর নেই, সংসারে কোনো উৎসব নেই।

Bipasha 1

লিলিই একটা সময় মাঠে নেমে গেল। স্বামীর উদাসীনতার বিপরীতে সে চাকরি খুঁজল, স্পোকেন ইংলিশের কোর্স করল, কাপড় ধোয়ার পাউডারের বিজ্ঞাপন করে টাকা আয়ের কথা ভাবল। কিন্তু সবকিছু যেন তার বিশ্বাস এবং শেকড়ের বিপরীতে চলে যাচ্ছে। সে জামিলের প্রশ্নের উত্তরের জন্য অপেক্ষা করে সব বাদ দিয়ে।

নির্মাতা মাহমুদ দিদার জানান, ‘প্রায় তিন বছর আগে নাটকটি নির্মাণ করেছিলাম। ভাষা দিবসে প্রচারে যাচ্ছে। আশা করছি নাটকটি ভালো লাগবে দর্শকদের।’

এলএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।