কলকাতার প্রস্তাব ফিরিয়ে দিলেন জয়া


প্রকাশিত: ০৯:১৫ এএম, ২০ আগস্ট ২০১৪

কলকাতার ‘আবর্ত’ ছবিতে অভিনয় করে ভারতে ভালই নজর কেড়েছিলেন ঢাকার মেয়ে জয়া আহসান। দু’-একটি পুরস্কারও পেয়েছেন সেখান থেকে। সেই সঙ্গে বেশ কয়েকটি ভারতীয় বাংলা ছবিতে অভিনয়ের প্রস্তাবও পেয়েছেন তিনি। অবশ্য এক বছর ধরে কলকাতার সঙ্গে জয়ার ব্যাটে-বলে ঠিকমতো লাগছিল না। তাই দ্বিতীয় কোন ভারতীয় বাংলা ছবিতে নাম লেখানো হয়নি তার। তবে অতিসম্প্রতি কলকাতার অন্যতম প্রযোজনা প্রতিষ্ঠান এসকে মুভিজের নতুন একটি চলচ্চিত্রের জন্য ভালই প্রস্তাব পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এ নয়িকা।

জানা গেছে, এসকে মুভিজের প্রস্তাবটি শুধু ভালই ছিল না, বেশ লোভনীয়ও ছিল। কিন্তু এরপরও জয়া আহসান প্রস্তাবটি লুফে নেন নি। বরং বিনয়ের সঙ্গে ফিরিয়ে দিলেন এসকে মুভিজের কর্তা হিমাংশু ধানুকাকে।

কিন্তু কেন? উত্তরে জয়ার কাছ থেকে জানা গেছে, আসলে অত জটিল করে দেখার কিছু নেই। কলকাতার প্রস্তাবটি বেশ ভাল ছিল। কিন্তু আগে তো নিজেদের চলচ্চিত্র। নিজেদের চলচ্চিত্র মানের নিজেরই তো। সময় পেলে অন্যদের চলচ্চিত্র। অন্যদের মানে সোজা অন্যদের। ওটা জীবনেও আমার হবে না। এসব ভেবেই মানা করেছি প্রস্তাবটি। কারণ আগামী দু-তিন মাস টানা শুটিং করবো ‘পূর্ণদৈর্ঘ্য প্রেমকাহিনী-২’-এর। এখনি চলছে শুটিং প্রস্তুতি। ছবির পরিচালক সাফিউদ্দিন সাফিকে এরই মধ্যে শিডিউল দিয়ে রেখেছি। ফলে কলকাতার লোভনীয় হাতছানিতে গলে যাওয়া যাবে না। এ ব্যাপারে আমি বেশ স্বচ্ছ ও শক্ত।

উল্লেখ্য, জয়ার প্রথম পূর্ণাঙ্গ বাণিজ্যিক চলচ্চিত্র ‘পূর্ণদৈর্ঘ্য প্রেমকাহিনী’। যে চলচ্চিত্রের মধ্য দিয়ে জয়া নায়ক হিসেবে প্রথম কাজ করেন এক নম্বর নায়ক শাকিব খানের বিপরীতে। রুম্মান রশীদ খানের চিত্রনাট্যে এ চলচ্চিত্রের বাণিজ্যিক সফলতাও বেশ ছিল। তাই একই জুটিকে নিয়ে ফ্রেন্ডস মুভিজ নির্মাণ করছে সিক্যুয়াল ‘পূর্ণদৈর্ঘ্য প্রেমকাহিনী-২’।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।