ফিল্ম বানানোই আমার মূল টার্গেট : রাফসান আহসান


প্রকাশিত: ০৭:২৭ এএম, ১৫ ফেব্রুয়ারি ২০১৭

রাফসান আহসান। নবীন নির্মাতা হিসেবে এরইমধ্যে পরিচিত পেয়েছেন। অভিজ্ঞতা আছে চলচ্চিত্রের আর্ট ডিরেক্টর হিসেবে কাজ করার। ব্যক্তিগত জীবনে রাফসান মডেল-অভিনেত্রী স্পর্শিয়ার স্বামী। ভালোবেসে তারা বিয়ে করেন গেল বছর। সম্প্রতি রাফসান নির্মাণ করেছেন ‌‘লিডার’ নামের একটি টেলিফিল্ম। শিগগির এটি প্রচারে আসবে। তিনি কথা বলেছেন জাগো নিউজের বিনোদন বিভাগে...

জাগো নিউজ : কেমন আছেন রাফসান ভাই?
রাফসান : এইতো ভালো আছি ভাই, খুব ভালো আছি।

জাগো নিউজ : আপনার নির্মাণে লিডার নিয়ে জানতে চাই...
রাফসান : প্রথমে ‘লিডার’ মুভি হিসেবে বানাতে চেয়েছিলাম। তারপর কিছু প্রতিবন্ধকতার কারণে এটি টেলিফিল্মে রূপান্তর করি। একজন রাজনৈতিক নেতার জীবনের একটা অংশ থেকে ‘লিডার’ নির্মিত হয়েছে। কীভাবে সে পরিশ্রম করে জননেতা হয়, সৎভাবে মানুষের পাশে দাঁড়ায় সেটাই তুলে ধরতে চেয়েছি। তাছাড়া এরমধ্যে একটা রোমান্টিক গান আছে।

জাগো নিউজ :  কে সেই নেতা! নাম বলা যাবে?
রাফসান : অবশ্যই, উনার নাম ফরিদুর রহমান খান ইরান। ঢাকার ২৭ নং ওয়ার্ডের কাউন্সিলর এবং ঢাকা মহানগর উত্তর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক।   

জাগো নিউজ : এটি প্রচারে আসবে কবে? অভিনয় করেছেন কারা?
রাফসান : মাসখানেক আগে শুটিং শেষ করেছি। এনটিভিতে প্রচারের জন্য জমাও দিয়েছি। শিগগির প্রচার আসবে। এতে অভিনয় করেছেন কাজী হায়াৎ, শতাব্দী ওয়াদুদ, স্পর্শিয়া, অন্তু, এন এম এল পিয়াল ও একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন ফরিদুর রহমান খান ইরান ভাই।
 
জাগো নিউজ : অন্যান্য কাজের খবর জানতে চাই...
রাফসান : খুব শিগগির একটা মিউজিক ভিডিও এবং শর্টফিল্মের কাজ শুরু করবো।

জাগো নিউজ : আপনি তো চলচ্চিত্রের আর্ট ডিরেক্টর হিসেবে কাজ করেছেন-
রাফসান :  ঠিক বলেছেন। বিয়ের আগে চলচ্চিত্র নির্মাতা আশিকুর রহমান ভাইয়ের চিফ এডি ছিলাম। আর্ট ডিরেক্টর হিসেবে কিস্তিমাত, মেন্টাল, গ্যাংস্টার রিটার্নস ছবিতে কাজ করেছি। এছাড়া চলচ্চিত্র নিয়ে আমি অনেক কাজ করেছি। কিছু অনলাইনে বিজ্ঞাপনও বানিয়েছি। আর নাটক তো বানাচ্ছি।

জাগো নিউজ : চলচ্চিত্র নির্মাণে আসছেন কবে?
রাফসান : অবশ্যই আছে। ফিল্ম বানানোর পোকা মাথায় সবসময় ঢুকে আছে। ফিল্ম বানানোই আমার মূল টার্গেট। আর আমার ইচ্ছে থ্রিলার-অ্যাকশনধর্মী ছবি বানাবো। এককথায় ফাটাফাটি হবে! একটি ছবি বানানোর কথা চলছে। নাম ঠিক করে ফেলেছি, সত্য। এটা আণ্ডারওয়ার্ল্ড’র গল্প নিয়ে নির্মিত হবে। প্রযোজকের সঙ্গে কথা চলছে। তাড়াতাড়ি আরও কিছু ভালো খবর জানাবো সবাইকে।

জাগো নিউজ : নবীন হিসেবে ফিল্ম বানানো ঝুঁকিপূর্ণ না?
রাফসান : একটু তো ঝুঁকি থাকেই। আমাদের ফিল্ম ইন্ডাস্ট্রি অনেকটা লাইফ সাপোর্টে আছে। এই সময় নবীন নির্মাতাদের জন্য প্রডিউসার পাওয়া মুশকিল হয়ে যাচ্ছে। তারপরেও অনেকেই চেষ্টা করছেন আগের মতো রমরমা অবস্থা ফিরিয়ে আনতে। এখন ব্যাপার হচ্ছে, প্রযোজকরা যদি আমাদের সঠিক বাজেট দেন তবে আমরা কলকাতার বাজার টপকাতে পারবো। আমাদের দেশের শাকিব খান সেখানে ছবি করছে। তার মানে আমাদের শিল্পী আছে। দরকার শুধু বিনিয়োগকারী। তাই প্রযোজক পেলে এই রিস্ক কেটে যাবে।

জাগো নিউজ : এবার বলুন সংসার জীবন কেমন কাটছে?
আমি আর স্পর্শিয়া দু’জনেই সুখে আছি। সে তার কাজ নিয়ে ব্যস্ত থাকে আমি আমার কাজ নিয়ে ব্যস্ত থাকি। আমাদের বোঝাপড়াও দারুণ। দিনশেষে আমাদের ভালোবাসা বাঁধা থাকে একছাদের নিচে।

এনই/এলএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।