চিত্রাঙ্গদা নিয়ে যুক্তরাষ্ট্রে ব্যস্ত ভাবনা


প্রকাশিত: ১১:৫১ এএম, ৩০ মার্চ ২০১৫

এই মুহূর্তে সুদূর আমেরিকায় অবস্থান করছেন ছোট পর্দার প্রিয় মুখ আশনা হাবিব ভাবনা। সেখানে তিনি ফ্লোরিডার ওয়েস্ট পাল্ম বিচের ব্যাক মিডল স্কুল অব দ্য আর্টস অডিটরিয়ামে চতুর্থ উত্তর আমেরিকা রবীন্দ্র-সম্মেলনের উদ্বোধনী অুনষ্ঠানে অংশ নিতে গেছেন।

মূলত একজন শাস্ত্রীয় নৃত্যশিল্পী হিসেবেই মিডিয়াতে ভাবনার গোড়াপত্তন। তারপর মডেলিং এবং অভিনয়। পাশাপাশি ভরত নাট্যমেও তার দক্ষতা রয়েছে। সেই যোগ্যতার বলেই রবীন্দ্রনাথ ঠাকুরের নৃত্যনাট্য ‘চিত্রাঙ্গদা’ নিয়ে প্রথমবারের মতো দেশের বাইরে গেলেন ভাবনা।

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় আগামী ৪ এপ্রিল অনুষ্ঠিত হবে অনুষ্ঠানটি। এ উপলক্ষে চলছে প্রস্তুতি। আর ভাবনাও ব্যস্ত সময় পার করছেন চিত্রাঙ্গদা চরিত্রে নিজেকে উপস্থাপনের রিহার্সাল নিয়ে।



সোমবার নিজের ফেসবুক ওয়ালে কিছু ছবি আপলোড করেন ভাবনা। সেখানে দেখা যাচ্ছে সোহেল রহমানের কাছ থেকে বাধ্য ছাত্রীর মতোই দীক্ষা নিচ্ছেন এই তরুণ তুর্কী।

উল্লেখ্য, দেশের নৃত্যাঙ্গনের পরিচিত মুখ সোহেল রহমানের নির্দেশনায় রবীন্দ্রনাথের চিত্রাঙ্গদায় অংশ নিবেন ভাবনা ও তার সহশিল্পীরা।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রেসিডেন্ট ওবামার উপদেষ্টা ড. নীনা আহমেদ।

অনুষ্ঠানে অংশ নিতে গত শনিবার ২৮ মার্চ যুক্তরাষ্ট্রের উদ্দেশে ঢাকা ছাড়েন জনপ্রিয় অভিনেত্রী ভাবনা। অনুষ্ঠান শেষে আগামী ৭ এপ্রিল দেশে ফিরবেন ভাবনা।

এদিকে অনিমেষ আইচের নির্দেশনায় একটি চলচ্চিত্রে কাজ করবেন বিধায় ভাবনা বিগত কয়েকমাস ধরে নাটক, টেলিফিল্মে অভিনয় করা থেকে বিরত রয়েছেন। নাম পরিবর্তিন হওয়া এই চলচ্চিত্রের শূটিং শীঘ্রই শুরু হবে বলে জানান অনিমেষ আইচ।

এলএ/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।