শশী কাপুর পাচ্ছেন দাদা সাহেব ফালকে সম্মাননা


প্রকাশিত: ০৫:১১ পিএম, ২৩ মার্চ ২০১৫

ভারতীয় চলচ্চিত্রের সর্বোচ্চ সম্মান `দাদা সাহেব ফালকে সম্মাননা`য় ভূষিত হলেন বর্ষীয়ান অভিনেতা শশী কাপুর। সদ্য ৭৭ বছর পূর্ণ করা শশী বর্তমানে বার্ধক্যজনিত বেশ কিছু শারীরিক সমস্যায় ভুগছেন।

বলিউড ছবির পাশাপাশি মার্চেন্ট আইভরি প্রযোজিত বেশ কিছু হলিউড ছবিতেও অভিনয় করেছেন শশী কাপুর। দিওয়ার, নমক হালালের মতো ব্লকবাস্টার ছবির পাশাপাশি জুনুন, নিউ দিল্লি টাইমস ও মার্চেন্ট আইভরি প্রযোজিত হিট অ্যান্ড ডাস্ট ও হাউজহোল্ডার ছবিতে তার অভিনয় প্রশংসিত হয়েছে।

১৯৯১ সালে আজুবা ছবিটি পরিচালনা করেন তিনি। থার্টি সিক্স চৌরঙ্গি লেন ও উৎসবের মতো ছবি প্রযোজনাও করেছেন শশী।

ভারতীয় চলচ্চিত্রের গডফাদার পৃথ্বীরাজ কাপুরের ছোট ছেলে শশী বাবার প্রতিষ্ঠিত পৃথ্বী থিয়েটার পুনরুদ্ধারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। রাজ কাপুর ও শাম্মি কাপুরের ছোট ভাই শশী বিয়ে করেন তার জুনুন ও বম্বে টকিজ ছবির নায়িকা জেনিফার কেন্ডালকে। দুই ছেলে (কুণাল) ও (করণ কাপুর) ও এক মেয়ে (সাঞ্জনা) রয়েছে তাদের।

৩ বার জাতীয় পুরস্কার পাওয়া শশী ২০১১ সালে পদ্মভূষণ সম্মান পান। এই বছর জাতীয় পুরস্কারের মঞ্চে তাকে এই সম্মানে ভূষিত করা হবে। গতবছর এই সম্মান পেয়েছিলেন গুলজার।

এসআরজে

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।