সোমার টার্নিং পয়েন্ট তুখোড়


প্রকাশিত: ০৯:২৬ এএম, ২১ জানুয়ারি ২০১৭

পজেটিভ সিস্টেম্স এন্ড সাপোর্টস’র ব্যানারে গেল শুক্রবার (২০ জানুয়ারি) মুক্তি পেয়েছে নতুন চলচ্চিত্র ‘তুখোড়’। সারাদেশের ৬০টি হলে একযোগে মুক্তি পেয়েছে ছবিটি। এতে নাম ভূমিকায় অভিনয় করা শিবলীর বিপরীতে অভিনয় করেছেন সাদিয়া আরজুমান্দ বানু সোমা।

ছবিটিতে সাবলীল অভিনয়ের জন্য প্রশংসিত হচ্ছেন সোমা। তিনি বলেন, ‘এই ছবিটি আমার ক্যারিয়ারে টার্নিং পয়েন্ট হিসেবে কাজ করবে বলে প্রত্যাশা ছিলো। সেই অনুযায়ী ছবি মুক্তির প্রথম দিনেই বেশ ভালো সাড়া পাচ্ছি। সবাই আমার চরিত্র ও অভিনয়ের প্রশংসা করছেন। সবার ভালোবাসা নিয়ে ঢাকাই চলচ্চিত্রে নিয়মিত হতে চাই এবং নিজেকে মজবুত অবস্থানে প্রতিষ্ঠিত করতে চাই।’

গল্পটা ২০১২ সালের। লাক্স চ্যানেল আই শীর্ষস্থানের তালিকায় থাকা সাদিয়া আরজুমান্দ বানু সোমার গল্প। সেখান থেকেই পথ মিডিয়ায় পথ চলতে শুরু করেন সোমা। অভিনয় জগতে পদার্পন করার পর থেকেই তার স্বপ্ন ছিলো চলচ্চিত্রে অভিনয় করা। একদম শুরু থেকেই সিনেমায় ডাক পাচ্ছিলেন সোমা। কিন্তু সে সময় সাড়া দেননি তিনি। সময় নিয়েছেন নিজেকে প্রস্তুত করার জন্য।

তাই নাটক দিয়ে অভিনয়ে হাতে খড়ি হয়। ক্যারিয়ারের প্রথম নাটকে অভিনয় করেছেন লুৎফর নাহার মৌসুমীর পরিচালনায়। খন্ড নাটক থেকে ধারাবাহিকে আসতে খুব বেশি সময় লাগেনি তার। আকরাম খানের পরিচালনায় প্রথম অভিনয় করেছেন ধারাবাহিক নাটকে। তবে সোমা দর্শকদের মন কেড়েছেন মাসুদ মহিউদ্দিন পরিচালিত নাটক ‘নগর জোনাকী’তে নীরা চরিত্রে অভিনয় করে।

পথ চলতে গিয়ে পরিচয় নাট্য নির্মাতা মিজানুর রহমান লাবু। তবে এই নির্মাতা এবার সোমাকে নাটকের জন্য নয়, নির্বাচন করেছেন তার প্রথম চলচ্চিত্র ‘তুখোড়’র জন্য। গল্প আর চরিত্র ভালো লাগায় এই চলচ্চিত্র অভিনয় করার জন্য রাজি হন সোমা।

তুখোড় সোমার ক্যারিয়ারের প্রথম চলচ্চিত্র। যার কারণে আশাটাও একটু বেশি। আর প্রথম ছবি বলেই নিজের বেস্টটা দেয়ার চেষ্টা করেছেন সোমা। ক্যারিয়ারের প্রথম চলচ্চিত্রে তিনি অভিনয় করেছেন একজন থাই মেয়ের চরিত্রে।

শিল্পী সংকটের এই সময়টাতে সোমা ঢাকাই ছবিতে নির্ভরযোগ্য একজন নায়িকা হয়ে উঠবেন বলে প্রত্যাশা চলচ্চিত্রবোদ্ধাদের। সোমাও তাই এখন চলচ্চিত্রকেই নিয়েছেন নিজের ধ্যান-জ্ঞান করে। এরইমধ্যে বেশ কিছু চলচ্চিত্রে কাজের প্রস্তাব আসছে। তবে আপাতত তিনি ‘তুখোড়’ ছবির প্রচারণা নিয়েই ব্যস্ত থাকতে চান। চলচ্চিত্রের মন্দা বাজারে এখন কোনো ছবির ব্যবসায়িক সাফল্য সোনার হরিণ ধরার মতোই ব্যাপার। তবু সোমার প্রত্যাশা, ইতিবাচক কিছু বয়ে আনবে ‘তুখোড়’।

তবে সোমা ছাড়াও শিবলীর বিপরীতে দেখা যাবে লাক্স সুন্দরী সামিহা ও কলকাতার রাতাশ্রী দত্তকে। এছাড়াও সিনেমার গুরুত্বপূর্ণ কিছু চরিত্রে অভিনয় করেছেন আলিরাজ, বাপ্পারাজ, শিমুল খান, রহমতউল্লাহ, মাহমুদুল ইসলাম মিঠু, টুটুল চৌধুরী, রাশেদ মামুন অপু, শিখা খান ও শায়েরী।

ছবিটি ব্যবসায়িক সাফল্য পাবে বলে প্রত্যাশা করছেন নির্মাতা ও প্রযোজনা প্রতিষ্ঠান। প্রথম সপ্তাহে ৬০টি হলে মুক্তি পেলেও নতুন সপ্তাহে ছবিটি আরো বেশ কিছু হলে দর্শকদের সামনে হাজির হতে যাচ্ছে।

এলএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।