হুমায়ুন ফরীদিকে একুশে পদক দিতে গণস্বাক্ষর অভিযান


প্রকাশিত: ০২:২৮ পিএম, ১৮ জানুয়ারি ২০১৭

বরেণ্য অভিনেতা হুমায়ুন ফরীদির একুশে পদকের দাবিতে অবশেষে শুরু হলো গণস্বাক্ষর অভিযান। ‘ফরীদি’র জন্য একুশে পদক’ শিরোনামে সম্প্রতি একটি ফেসবুকে ইভেন্ট খুলেছেন তার ভক্তরা। ইভেন্টের মাধ্যমে আগামীকাল বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দিনব্যাপী চলবে এ গণস্বাক্ষর অভিযান।

গত ১৩ ফেব্রুয়ারি (শনিবার) ফরীদিকে নিয়ে জাগো নিউজে ‘আজও মিলেনি হুমায়ুন ফরীদির একুশে পদক’ শিরোনামে একটি সংবাদ প্রকাশ হয়। ওই সংবাদে সাড়া ফেলেছিল শোবিজের নানা অঙ্গনে। অনেকেই আক্ষেপ করেছিলেন হুমায়ুন ফরীদির মতো অভিনেতাকে রাষ্ট্র একুশে পদক তুলে দিতে পারেনি বলে। বিভিন্ন অনুষ্ঠানে রামেন্দু মজুমদার, ফেরদৌসী মজুমদার, মামুনুর রশীদ, নাসিরউদ্দিন ইউসুফ বাচ্চু, সুবর্ণা মুস্তাফার মতো তারকা ব্যক্তিত্বরা এ নিয়ে নিজেদের বেদনার কথাও জানিয়েছেন।

প্রয়াত নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদও তার এক লেখায় হুমায়ূন ফরীদির একুশে পদক না পাওয়া নিয়ে মনোকষ্টের কথা জানিয়েছিলেন। তবে এ বিষয়ে কোনো আগ্রহ দেখা যায়নি রাষ্ট্র বা একুশে পদক প্রদান কর্তৃপক্ষের। অবশেষে বিষয়টি নিয়ে সোচ্চার হলেন ফরীদির ভক্তরা।

জানা গেছে, ফেসবুক ইভেন্টের মাধ্যমে আগামীকাল দিনব্যাপী গণস্বাক্ষর অভিযান চালানো হবে। ওইদিন সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় ও টিএসসি এবং বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে এই কার্যক্রম চলবে।

এছাড়া আগামী ২৬ জানুয়ারি (বৃহস্পতিবার) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অমর একুশে প্রাঙ্গণে এ গণস্বাক্ষর অভিযান চলবে। প্রিয় হুমায়ুন ফরীদি ভক্তদের এ গণস্বাক্ষর কার্যক্রমে অংশগ্রহণের জন্য আহ্বান জানানো হয়েছে।

এলএ/আরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।