টপ অর্ডারদের হারিয়ে বিপদে পাকিস্তান


প্রকাশিত: ০৫:৪৬ এএম, ২০ মার্চ ২০১৫

বিশ্বকাপের তৃতীয় কোয়ার্টার ফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে টস জিতে ব্যাট করতে নেমে টপ অর্ডারদের হারিয়ে বিপদে পড়েছে পাকিস্তান। শেষ খবর পাওয়া পর্যন্ত ৩১ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে পাকিস্তানের সংগ্রহ ১৩৫ রান। শোয়েব মকসুদ ৫ আর আফ্রিদি ১০ রান নিয়ে ব্যাট করছে।

এর আগে ব্যাট করতে নেমে মাত্র ২৪ রানেই দুই ওপেনার আহমেদ শেহজাদ আর সরফরাজ আহমেদের উইকেট হারায় পাকিস্তান। হ্যাজলউডের বলে আউট হওয়ার আগে আহমেদ শেহজাদ করেন ৫ রান আর স্টার্কের বলে আউট হওয়ার আগে সরফরাজ আহমেদ করেন ১০ রান।

এরপর মিসবাহ-উল-হক আর হ্যারিস সোহেল ৭৩ রানের জুটি করে দলের হাল ধরেন। এরপর দ্রুত মিসবাহ আর হ্যারিস সোহেল আউট হলে বিপদে পড়ে পাকিস্তান। ম্যাক্সওয়েলের বলে আউট হওয়ার আগে মিসবাহ করেন ৩৪ রান আর ৪১ রান করে জনসনের বলে আউট হন হ্যারিস সোহেল।

অ্যাডিলেডের মাটিতে পাকিস্তানের সাথে মুখোমুখি ৬ দেখায় ৫টিতেই জিতেছে অস্ট্রেলিয়া। তবুও আনপ্রেডিক্টেবল পাকিস্তানের বিপক্ষে মাঠে নামার আগে সতর্ক চার বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। কাগজের হিসেব নয়, বরং মাঠে নিজেদের উজাড় করে দিয়েই ম্যাচ জিততে চান অজি অধিনায়ক মাইকেল ক্লার্ক।  

অন্যদিকে, গ্রুপ পর্বে প্রথম দুই ম্যাচ হেরে ব্যাকফুটেই চলে গিয়েছিলো পাকিস্তান। কিন্তু, এরপর টানা চার ম্যাচ জিতে সেরা আট নিশ্চিত করা পাকিস্তান দল, অনুপ্রাণিত হতে পারে ইতিহাস থেকে। ১৯৯২ বিশ্বকাপে মিসবাহদের পূর্বসূরিরা আসরের শুরুর দিকে ধুঁকতে থাকলেও, শেষ পর্যন্ত হয়েছিলো চ্যাম্পিয়ন। বিশ্বকাপ আসরে অজিদের বিপক্ষে পাকিস্তানের রেকর্ডটাও সমানে সমান। মুখোমুখি ৮ দেখায় ৪ হারের বিপরীতে ৪ জয়ের রেকর্ড রয়েছে উপমহাদেশীয় দলটির। তাই তারাও বেশ প্রত্যয়ী জয়ের ব্যাপারে।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।