শপথ নিলেন চলচ্চিত্র নির্মাতারা


প্রকাশিত: ০৮:৩১ এএম, ০৫ জানুয়ারি ২০১৭
ছবি : মাহবুব আলম

গত ৩০ ডিসেম্বর শুক্রবার উৎসবমুখর পরিবেশে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। সেই নির্বাচনে বিজয়ী নতুন কমিটির সদস্যরা আজ ৫ জানুয়ারি দুপুর ১২টায় শপথ গ্রহণ করলেন। এফডিসির জহির রায়হান কালার ল্যাবে এ শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়।

আগামী ২ বছরের জন্য নির্বাচিত এই কমিটিকে শপথবাক্য পাঠ করান নির্বাচন কমিশনের দায়িত্বে থাকা হারুন উর রশীদ। এসময় উপস্থিত ছিলেন নবনির্বাচিত কমিটির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, সহ-সভাপতি মনতাজুর রহমান আকবর, মহাসচিব বদিউল আলম খোকন এবং যুগ্ম-মহাসচিব শাহীন সুমন।

আরো ছিলেন সাংগঠনিক সম্পাদক বজলুর রাশেদ চৌধুরী, আন্তর্জাতিক বিষয়ক ও সাংস্কৃতিক সম্পাদক শাহীন কবির টুটুল, অর্থসম্পাদক আহমেদ ইলিয়াস ভুঁইয়া, প্রচার-প্রকাশনা ও দফতর সম্পাদক মো. সালাউদ্দিন ছাড়াও কার্যনির্বাহী সদস্যরা।

director

শপথ গ্রহণকারী নির্বাচিত প্রত্যেক নির্মাতাই চলচ্চিত্রের উন্নয়নে সর্বাত্মক সহযোগিতা করার আশ্বাস দেন।

প্রসঙ্গত, নির্বাচনে ৩৬৮ জন ভোটারের মধ্যে সেদিন রায় প্রকাশ করেছেন ৩২৫ জন। বাতিল হয়েছে ২১টি ও টিকেছে ৩০৪টি ভোট।

তারমধ্যে সভাপতি মুশফিকুর রহমান গুলজার পেয়েছেন ১৩২ ভোট। ১২২ ভোট পেয়ে সহ-সভাপতি হয়েছেন মনতাজুর রহমান আকবর। মহাসচিব পদে ১৮৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন বদিউল আলম খোকন। আর যুগ্ম-মহাসচিব পদে ১৪০ ভোট পেয়েছেন শাহীন সুমন।

অন্যান্যের মধ্যে মুহম্মদ ইলিয়াস ভুঁইয়া (অর্থ সম্পাদক) ১৭৬, ফজলুল রাশেদ চৌধুরী (সাংগঠনিক সম্পাদক) ১০৯, শাহীন কবির টুটুল (আন্তর্জাতিক বিষয়ক ও সাংস্কৃতিক সম্পাদক) ১৬০ ও মোহাম্মদ সালাউদ্দিন (প্রচার ও প্রকাশনা সম্পাদক) পেয়েছেন ১১৭ ভোট।

director

কার্যনির্বাহী পরিষদে আহাম্মাদ আলী মণ্ডল ১১৭, এম এ আউয়াল ১২৪, কমল সরকার ১১২, কবিরুল ইসলাম রানা ১৪৮, কাজী মাহাবুব ১১২, ছটকু আহমেদ ১১৩, নাজমুল হুদা মিন্টু ১২৬, নূর মোহাম্মদ মুনীর ১০৫ ও শাহ আলম কিরণ ১১৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।  

এনই/এসইউ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।