এক যুগে অভিনন্দিত আরটিভি


প্রকাশিত: ০৭:৩৫ এএম, ২৬ ডিসেম্বর ২০১৬

দেশের শীর্ষস্থানীয় বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন আরটিভি এক যুগে পা দিলো আজ ২৬ ডিসেম্বর। ২০০৪ সালের এই দিনে দেশীয় সংস্কৃতিকে বিশ্ব দরবারে তুলে ধরার মানসে যাত্রা শুরু করে আরটিভি। সেই সাফল্যের যাত্রায় আজ এক যুগের পূর্তি।

এ উপলক্ষে দিনব্যাপী চলছে নানা আয়োজন-অনুষ্ঠান। গতকাল ২৫ ডিসেম্বর দিবাগত রাত ১১টা মিনিটে প্রচার হয় ‘উৎসব আনন্দে আাজ ও আগামী রাতের আয়োজন’। সেখানে গান করে জনপ্রিয় ব্যান্ডদল লালন। ২৬ ডিসেম্বর সকাল ৮ টা ৩০ মিনিটে প্রচার হয় সরাসরি সংগীতানুষ্ঠান ‘উৎসবে আনন্দে আজ এবং আগামীর প্রভাতি আয়োজন’। সকাল ১০ টা ৩০ মিনিটে ছিলো বিশেষ তারকালাপ। ১২ টা ১০ মিনিট থেকে চলছে বাংলা ছায়াছবি ‘হৃদয়ের কথা’। অভিনয়ে রিয়াজ, পূর্ণিমা প্রমুখ।

এর আগে আরটিভির বেঙ্গল স্টুডিওতে রাজনৈতিক, গনমাধ্যম ব্যক্তিত্ব, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও নানা অঙ্গনের তারকাদের উপস্থিতে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয় সকাল ১১ টায়। সেখানে উপস্থিত অতিথিগণ ফুলেল শুভেচ্ছায় সিক্ত করেন আরটিভিকে। অভিনন্দিত হয়ে আরটিভির দর্শক, কর্মীবাহিনী, সহযোগী, পৃষ্ঠপোষকসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান আরটিভির প্রধান নির্বাহী সৈয়দ আশিক রহমান। তিনি বলেন, ‘আরটিভি এখন এক শ্রেণির দর্শকের টিভি না। দেশের সকল শ্রেণি-পেশা এবং সকল বয়সী দর্শকদের জন্য আমরা বিনোদনের ব্যবস্থা করে থাকি। দর্শকদের নান্দনিক চাহিদা পূরণ করে আমরা এখন শীর্ষপর্যায়ে আছি। আরটিভির একদল প্রগতিশীল ও কর্মঠ কর্মীবাহিনীর জন্য এটা সম্ভব হয়েছে। তারা সবসময় নিয়োজিত রয়েছে দর্শকদের চাহিদা পূরণে। সামনে এ ধারা অব্যাহত রেখে আমরা আরও ভালো করতে চাই। তবে, এই পথচলা সবসময় মসৃণ ছিলনা। অনেক চড়াই-উৎরাইয়ের মধ্য দিয়ে যেতে হয়েছে আমাদেরকে। আর এই পথচলায় সবসময় আমরা সাথে পেয়েছি আরটিভি’র দর্শকদের। সেজন্য আমরা কৃতজ্ঞ।’

এদিকে আজ সোমবার বিকেল ৫টায় আঁখি আলমগীরের পরিবেশনায় সরাসরি প্রচারিত হবে আরেকটি বিশেষ লাইভ গানের অনুষ্ঠান ‘উৎসবে আনন্দে আজ এবং আগামীর সান্ধ্য আয়োজন’।
 
রাত ৮ টা ২০ মিনিটে রয়েছে বিশেষ নাটক ‘স্মার্টবয়’। রচনা ও পরিচালনা শামীম জামান। বিভিন্ন চরিত্রে অভিনয় করবেন মোশাররফ করিম, অপর্ণা ঘোষ, আখম হাসান প্রমূখ।

এলএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।