এক পৃথিবী প্রেম দিয়ে মুগ্ধতা ছড়াবেন আসিফ নূর


প্রকাশিত: ০৯:০২ এএম, ২১ ডিসেম্বর ২০১৬

জনপ্রিয় পরিচালক এস এ হক অলিক বছরের শেষদিকে হাজির হচ্ছেন আরো একটি রোমান্টিক ছবি নিয়ে। ছবির নাম ‘এক পৃথিবী প্রেম’। আসছে শুক্রবার (২৩ ডিসেম্বর) মুক্তি পেতে যাওয়া এই চলচ্চিত্রে আইরিনের বিপরীতে অভিনয় করেছেন নবাগত নায়ক আসিফ নূর।

প্রথম সপ্তাহে ছবিটি রাজধানীর বলাকা, স্টার সিনেপ্লেক্স, যমুনা ব্লকবাস্টার, শ্যামলী সিনেপ্লেক্স, মধুমিতাসহ মুক্তি পাচ্ছে দেশের অর্ধশতাধিক প্রেক্ষাগৃহে। ছবির মুক্তি নিয়ে বেশ উচ্ছ্বসিত এই নায়ক। সেই সঙ্গে অনেকটা ভীতিও কাজ করছে মনের মধ্যে। ক্যারিয়ারের প্রথম ছবি। দর্শক কী তাকে গ্রহণ করবেন? কিংবা যে স্বপ্ন নিয়ে আসিফ নাম লেখালেন বড় পর্দার অভিনয়ে সেই স্বপ্ন কী সত্যি হয়ে আসবে? এই সেই- অনেক ভাবনা মাথায় ঘুরপাক খাচ্ছে; ছবি মুক্তির দিন যতই এগিয়ে আসছে।

তবে আসিফ বলেন, ‘আমার প্রথম ছবি বলেই এখানে আমি কোনো ছাড় দেইনি। পরিচালক যেভাবে চেয়েছেন সেভাবেই নিজেকে তৈরি করে ক্যামেরার সামনে হাজির করেছি। চরিত্রটির সঙ্গে নিজেকে মানিয়ে নিয়েছি। চেষ্টা করেছি নিজেকে ঠিক তেমন করেই উপস্থাপন করতে যেমনটি আমাদের চলচ্চিত্রের নায়কদের দেখতে চান দর্শক।’

তিনি আরো বলেন, ‘তবে এই ছবিটির প্রাণ হচ্ছে এর গল্প। এখানে দর্শক চমৎকার একটি মৌলিক কাহিনী দেখতে পাবেন। আমার চরিত্রের নাম আবিদ হাসান। বাবার হোটেলে বেকার বাহাদুর ছেলে আমি। পরিবারের মানুষগুলোর সঙ্গে নানা রকম অম্ল-মধুর সম্পর্ক। একটা সময় দেখা যাবে আমি একটা চ্যানেলে চাকরি পাই। রিপোর্ট করতে হাজির হই এক বৃদ্ধাশ্রমে। সেখানে চার বৃদ্ধের সঙ্গে গড়ে ওঠে সখ্যতা। তাদের হাত ধরেই আলো নামের এক মেয়ের সঙ্গে পরিচয় ও প্রেম। তারপর বেশ কিছু সাসপেন্স, গল্পের নান্দনিক গাঁথুনিতে এগিয়ে যাবে ছবি। এককথায় বলা চলে- প্রেম, মানবিক মূল্যবোধ, আনন্দ-বেদনা সব আছে ছবিটিতে।’

Asif 1

আসিফ নূর নিজের নায়িকা আইরিনের সঙ্গে কাজের অভিজ্ঞতা নিয়ে বলেন, ‘আমাদের ইন্ডাস্ট্রির অন্যতম সুন্দরী এবং মেধাবী নায়িকাদের একজন আইরিন। চলচ্চিত্র নিয়ে তার মনোযোগ আমাকে মুগ্ধ করেছে। প্রতিনিয়তই সে নিজেকে আপডেট করছে। ওর সঙ্গে কাজ করে খুব ভালো লেগেছে। আসিফ-আইরিনের রসায়ন দর্শকদের ভালো লাগবে বলে প্রত্যাশা করি।’

তিনি বলেন, ‘এই ছবির বিশেষ অভিজ্ঞতা হয়ে থাকবে দেশের চার কিংবদন্তি অভিনেতা সৈয়দ হাসান ইমাম, এটিএম শামসুজ্জামান, আবুল হায়াত এবং আমিরুল ইসলামের সঙ্গে এক ফ্রেমে অভিনয় করা। তারা অনেক বড় মাপের শিল্পী। আমাদের জন্য আশীর্বাদ। এত চমৎকার অভিনয় তারা ছবিটিতে করেছেন যে দর্শক মুগ্ধ হবেনই। সবকিছু মিলিয়ে ছবিটি নিয়ে আমি খুবই আশাবাদী।’

আসিফ নূর কিশোরগঞ্জের পাকুন্দিয়ার ছেলে। তার বাবা উপমহাদেশের প্রখ্যাত চক্ষু বিশেষজ্ঞ এবং বাংলাদেশের বর্তমান স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ডা. দীন মোহাম্মাদ। তিনি পরিবারের বড় ছেলে। বাংলাদেশের মাস্টারমাইন্ড স্কুল থেকে ‘ও’ লেভেল করেন তিনি। এরপরই পাড়ি জমান যুক্তরাজ্যে। সেখানে লিঙ্কনশায়ারের বোস্টন কলেজ থেকে ‘এ’ লেভেল ও কনভেন্ট্রি ইউভার্সিটি থেকে ব্যাচেলর ডিগ্রি ইন মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং ও ইঞ্জিনিয়ারিং ম্যানেজমেন্টে এমবিএ কমপ্লিট করেন। অত্যন্ত মেধাবী আসিফই বাংলাদেশের একমাত্র ছাত্র, যিনি টোটাল ইউকে এমবিএ প্রোগ্রামে বেস্ট স্টুডেন্ট অ্যাওয়ার্ড পেয়েছেন।

Asif 2

অভিনয়ের ইচ্ছে তার কখনোই ছিল না। পড়াশোনা শেষ করে দেশে ফিরে পারিবারিক ব্যবসায় মন দেন। বর্তমানে তিনি দীন মোহাম্মদ গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করছেন।

চিত্রনায়ক আমিন খানের সঙ্গে পারিবারিক যোগাযোগ আসিফ নূরের। সেই পরিচয়ের সূত্র ধরেই অভিনয়ে আগ্রহ জন্মায়। আসিফ কাজ করেন বেশ কিছু নাটকে। অভিনয় করতে এসে দেখলেন বড় পর্দায়ই অভিনয়ের আসল আনন্দ। যেই ভাবনা সেই কাজ। চলচ্চিত্রে নামলেন এবং তারই ধারাবাহিকতায় আসছে ২৩ ডিসেম্বর মুক্তি পেতে যাচ্ছে তার প্রথম চলচ্চিত্র ‘এক পৃথিবী প্রেম’।

পাশাপাশি হাতে রয়েছে ‘পাগলের মতো ভালোবাসি’ নামের একটি ছবি। শাহীন সুমন পরিচালিত এই ছবিটিতে তিনি অভিনয় করেছেন অধরা খানের বিপরীতে। ছবিটির শুটিং এরই মধ্যে শেষ হয়েছে। বর্তমানে চলছে সম্পাদনার কাজ। এছাড়া বেশ কিছু নতুন ছবিতে শিগগিরই কাজ শুরু করতে যাচ্ছেন ঢাকাই ছবির নতুন সেনসেশন আসিফ নূর। এই নবাগতর জন্য শুভকামনা।

এলএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।