মিস ওয়ার্ল্ড ২০১৬ নির্বাচিত হলেন ক্যারিবীয়ান সুন্দরী


প্রকাশিত: ১১:৪৬ এএম, ১৯ ডিসেম্বর ২০১৬

ক্যারিবীয়ান সুন্দরী স্টেফানি ডেল ভাল্লে ‘মিস ওয়ার্ল্ড ২০১৬’ নির্বাচিত হয়েছেন। তিনি যুক্তরাষ্ট্রের অধীনস্থ একটি ক্যারিবীয় ভূখণ্ডের বাসিন্দা। গত রোববার (১৭ ডিসেম্বর) সন্ধ্যায় আমেরিকার এম জি এম ন্যাশনাল হারবার রিসোর্টে মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ৬৬তম আসরে স্টিফানি ডেলকে মুকুট পরিয়ে দেন গত বছরের মিস ওয়ার্ল্ড স্পেনের সুন্দরী মিরাইয়া।

১৯ বছর বয়সী স্টেফানি নিউ ইয়র্কের পেস ইউনিভার্সিটির ছাত্রী। ইংরেজি, ফরাসি এবং স্পেনীয় ভাষায় দক্ষতা রয়েছে তার। পড়াশোনা শেষ করে হলিউডে নাম লেখানোর ইচ্ছে রয়েছে বলে জানিয়েছেন তিনি। ক্যারিবীয় ভূমির প্রতিনিধি হয়ে সম্মানজনক এ মুকুটজয় ‘বিরাট দায়িত্ব এনে দিয়েছে’ বলে প্রাথমিক প্রতিক্রিয়ায় জানান স্টেফানি।

Miss World

প্রতিযোগিতার প্রথম রানার-আপ হয়েছেন ডমিনিকান রিপাবলিকের ইয়ারিতজা মিগুয়েলিনা রেইজ রামিরেজ। তৃতীয় হয়েছেন ইন্দোনেশিয়ার নাতাশা ম্যানুয়েলা। সেরা ১০-এ আরও ছিলেন চীন, বেলজিয়াম, ঘানা, যুক্তরাষ্ট্র, কোরিয়া ও ব্রাজিলের সুন্দরীরা।

মোট ১১৭টি দেশের প্রতিযোগীরা এ বছরের প্রতিযোগিতায় অংশ নেন বলে মিস ওয়ার্ল্ড’র ওয়েসবাইটে জানানো হয়েছে।

এনই/এলএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।