স্টার সিনেপ্লেক্সে আসছে অ্যাসাসিন’স ক্রিড


প্রকাশিত: ০৮:২১ এএম, ১৯ ডিসেম্বর ২০১৬

বিশ্বব্যাপী জনপ্রিয় গেম ‘অ্যাসাসিন’স ক্রিড’ এবার আসছে রূপালী পর্দায়। ফ্রান্সের ভিডিও গেম নির্মাতা ও প্রকাশনা প্রতিষ্ঠান ইউবিসফট তাদের গেমটিকে চলচ্চিত্রে রূপায়ন করেছে। গেমের নামেই ছবিটি পরিচালনা করেছেন জাস্টিন কারজেল।

ইউবিসফট মোশন পিকচার্সের প্রযোজনায় এ চলচ্চিত্রটির প্রধান ভূমিকায় অভিনয় করেছেন ‘প্রমিথিউস’ (২০১২) ও ‘এক্স-মেন: ফার্স্টক্লাস’ (২০১১) খ্যাত জার্মান তারকা মাইকেল ফাসবেন্ডার। আরো অভিনয় করেছেন ম্যারিয়ন কটিলার্ড, জেরেমি আয়রন্স, ব্রেন্ডন গ্লিসন, কে উইলিয়ামস।

অ্যাকশন অ্যাডভেঞ্চার ছবিটি আন্তর্জাতিকভাবে মুক্তি পাচ্ছে ২১ ডিসেম্বর। একই দিনে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সেও মুক্তি পাবে এ ছবি। তার আগে ২০ ডিসেম্বর জমকালো আয়োজনে ছবিটির রেড কার্পেট প্রিমিয়ার শো অনুষ্ঠিত হবে।

বাংলাদেশে এই ছবি মুক্তির সার্বিক সহযোগিতায় রয়েছে ‘গ্রামীণফোন স্টার প্রোগ্রাম’। গ্রামীণফোন স্টার গ্রাহকদের বিনামূল্যে ‘অ্যাসাসিন’স ক্রিড’ মুভির টিকিট প্রদানের জন্য স্টার সিনেপ্লেক্স’র সঙ্গে উদ্যোগ গ্রহণ করেছে। স্টার গ্রাহকগণ একটি টিকিট ক্রয় করলে বিনামূল্যে আরেকটি টিকিট পাবেন। এই বিশেষ অফার শুধুমাত্র মুভিটি মুক্তির প্রথম এক সপ্তাহের জন্য স্টার সিনেপ্লেক্সে প্রযোজ্য হবে।

আস্যাসিন`স ক্রিড একটি অ্যাকশন-অ্যাডভেঞ্চার ভিডিও গেম সিরিজ যার মধ্যে মোট ৯ টি প্রধান গেম ও কিছু আনুষঙ্গিক উপাদান রয়েছে। গেমগুলো প্লেস্টেশন ৩, প্লেস্টেশন ৪, এক্সবক্স ৩৬০, এক্সবক্স ওয়ান, মাইক্রোসফট উইন্ডোজ, ম্যাক ওএস এক্স, নিন্টেন্ডো ডিএস, প্লেস্টেশন পোর্টেবল, প্লেস্টেশন ভাইটা, আইওএস, এইচপি ওয়েবওএস, অ্যান্ড্রয়েড, নকিয়া সিমবিয়ান উইন্ডোজ ফোন, উই ইউ প্রভৃতি প্লাটফর্মের জন্য প্রকাশিত হয়েছে।

গেমগুলো বাস্তব দুনিয়ার কাল্পনিক ইতিহাসের ওপর ভিত্তি করে নির্মিত হয়েছে। এখানে অ্যাসাসিন এবং  টেমপ্লারদের মধ্যে যুদ্ধ দেখানো হয়েছে, যেখানে অ্যাসাসিনরা স্বেচ্ছায় শান্তির জন্য যুদ্ধ করে আর টেমপ্লাররা ক্ষমতার মাধ্যমে শান্তি প্রতিষ্ঠা করতে চায়। সিরিজটি জনসাধারণ এবং সমালোচকদের প্রশংসা লাভ করেছে। এপ্রিল ২০১৪ সাল পর্যন্ত সিরিজের ৭৩ মিলিয়ন কপি বিক্রি হয়েছে যা একে ইউবিসফটের সবচেয়ে ব্যবসাসফল সিরিজে পরিণত করেছে।

চলচ্চিত্রের সফলতার বা জনপ্রিয়তার বিষয়ে আশাবাদী এই প্রতিষ্ঠানটি। কারণ ২০০৭ সালের পর থেকে অ্যাসাসিনস ক্রিড গেমটির তিন কোটিরও বেশি ভক্ত রয়েছে, যারা গেমটির চলচ্চিত্রও উপভোগ করবে বলে ধারণা করা হচ্ছে। মজার ব্যাপার হলো বাণিজ্যিক সম্ভাবনা আঁচ করে নির্মাতারা এরই মধ্যে ছবির পরের পর্ব নির্মাণের প্রক্রিয়া শুরু করে দিয়েছেন।

ডিজিটাল স্পাই জানিয়েছে চলচ্চিত্রটির নির্মাণের জন্য নিউ রিজেন্সি এরই মধ্যে উবিসফ্ট মোশন পিকচার্সের জ্যঁ-জুলিয়েন ব্যারোনেট এবং কেনেডি-মার্শাল কোম্পানির ফ্র্যাঙ্ক মার্শালের সঙ্গে প্রযোজনার চুক্তি করেছে। প্রথম পর্বের দুই অভিনেতা মাইকেল ফাসবেন্ডার এবং কনর ম্যাকহ্যানকে পরের পর্বেও দেখা যাবে। ফাসবেন্ডার প্রথম পর্বে ক্যালাম লিঞ্চ এবং অ্যাগিলারের ভূমিকায় অভিনয় করেছেন।

এলএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।